IPL 2024

মাঠের বাইরেও সমর্থকদের মন জিতলেন গম্ভীর, চেন্নাই ম্যাচের আগে কী করলেন কেকেআর মেন্টর

গম্ভীরের ছোঁয়ায় দলের সাফল্যে উচ্ছ্বসিত কেকেআর সমর্থকদের একাংশ। খেলার বাইরেও এ বার ক্রিকেটপ্রেমীদের মনে জায়গা করে নিলেন প্রাক্তন কলকাতার অধিনায়ক।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৬ এপ্রিল ২০২৪ ২০:৩৯
Share:

গৌতম গম্ভীর। —ফাইল চিত্র।

কলকাতা নাইট রাইডার্সকে সাফল্যের রাস্তায় ফেরাতে গৌতম গম্ভীরকে মেন্টর করে নিয়ে এসেছেন অন্যতম কর্ণধার শাহরুখ খান। এ বার আইপিএলের প্রথম তিনটি ম্যাচেই জয় পেয়েছে কেকেআর। আইপিএলের ইতিহাসে কলকাতা ফ্র্যাঞ্চাইজ়ি এমন সাফল্য আগে কখনও পায়নি। গম্ভীরের ছোঁয়ায় দলের সাফল্যে উচ্ছ্বসিত কেকেআর সমর্থকদের একাংশ। খেলার বাইরেও এ বার ক্রিকেটপ্রেমীদের মনে জায়গা করে নিলেন গম্ভীর।

Advertisement

আগামী সোমবার মহেন্দ্র সিংহ ধোনির চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ম্যাচ কেকেআরের। এই ম্যাচের জন্য গম্ভীরের চেন্নাইয়ে পৌঁছে গিয়েছেন। সেখানে পৌঁছে সমাজমাধ্যমে একটি ছবি ক্রিকেটপ্রেমীদের সঙ্গে ভাগ করে নিয়েছেন গম্ভীর। তাতে দেখা যাচ্ছে, হুইল চেয়ারে বসা কেকেআরের এক প্রতিবন্ধী সমর্থকের হাত ধরে দাঁড়িয়ে রয়েছেন গম্ভীর। সেই সমর্থকের হাতে চুমুও খেয়েছেন। ছবির সঙ্গে কলকাতার মেন্টর লিখেছেন, ‘‘আমাদের সমর্থকদের জন্য ভালবাসা। তাঁদের জন্যই আমরা এই জায়গায় এসেছি।’’

গম্ভীরের নেতৃত্বে ২০১২ এবং ২০১৪ সালে আইপিএল চ্যাম্পিয়ন হয়েছিল কেকেআর। তার পর আর ট্রফি জিততে পারেন কলকাতা। মূলত ট্রফির খোঁজেই লখনউ সুপার জায়ান্টস থেকে কেকেআরে নিয়ে এসেছেন শাহরুখ। গম্ভীর যোগ দেওয়ায় দলের পারফরম্যান্স ভাল হয়েছে। টানা তিনটি ম্যাচ জিতে আইপিএলের পয়েন্ট তালিকায় শীর্ষে রয়েছে কেকেআর।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন