IPL 2024

সৌরভের ঘরের মাঠেই তাঁর রেকর্ড ভাঙলেন সল্ট, ইডেনে ১৪ বছর আগের নজির ভেঙে গেল সোমবার

ইডেনে আইপিএলের এক মরসুমে সব থেকে বেশি রানের রেকর্ড এত দিন ছিল সৌরভের। সেই রেকর্ড ভেঙে দিলেন সল্ট। সেটাও সৌরভের সামনে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ৩০ এপ্রিল ২০২৪ ০৯:৪৮
Share:

সৌরভ গঙ্গোপাধ্যায়। —ফাইল চিত্র।

ইডেন মানেই সৌরভ গঙ্গোপাধ্যায়ের রাজত্ব। এই মাঠে খেলে তিনি বড় হয়েছেন। ভারতীয় দল থেকে বাদ পড়ার পর ইডেনেই কঠোর অনুশীলন করেছেন। তার পরে দলেও ফিরেছেন। সেই মাঠেই সোমবার সৌরভের রেকর্ড ভেঙে দিলেন ফিল সল্ট। সেটাও সৌরভের সামনে।

Advertisement

ইডেনে আইপিএলের এক মরসুমে সব থেকে বেশি রানের রেকর্ড এত দিন ছিল সৌরভের। ৭ ম্যাচে ৩৩১ রান করেছিলেন তিনি। সেই রেকর্ড ভেঙে দিলেন সল্ট। এ বারের আইপিএলে ইডেনে এখনও পর্যন্ত ছ’টি ম্যাচ খেলেছে কেকেআর। আর সেই ছ’ম্যাচে সল্ট করেছেন ৩৪৪ রান।

ইডেনে এক আইপিএলে সব থেকে বেশি রানের তালিকায় এখন শীর্ষে সল্ট। ২০১০ সালের আইপিএলে ইডেনে ৩৩১ রান করেছিলেন সৌরভ। ১৪ বছর সময় লাগল সেই রেকর্ড ভাঙতে। তৃতীয় স্থানে রয়েছেন আন্দ্রে রাসেল। তিনি ২০১৯ সালে ইডেনে করেছিলেন ৩১১ রান। ২০১৮ সালে ক্রিস লিন করেছিলেন ৩০৩ রান।

Advertisement

সোমবার দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ঝোড়ো ইনিংস খেলেন সল্ট। প্রথমে দিল্লিকে ১৫৩ রানে আটকে রাখে কেকেআর। বরুণ চক্রবর্তী একাই নেন তিন উইকেট। সেই রান তাড়া করতে নেমে সল্ট ৩৩ বলে ৬৮ রান করেন। কেকেআর ৭ উইকেটে ম্যাচ জিতে নেয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন