IPL 2024

ইডেনে বাংলার ব্যাটারকে আউট করে অঙ্গভঙ্গি, নির্বাসিত কেকেআরের পেসার

দ্বিতীয় বার আইপিএলের নিয়ম ভাঙায় শাস্তি পেতে হল কলকাতা নাইট রাইডার্সের পেসার হর্ষিত রানাকে। তাঁকে এক ম্যাচের জন্য নির্বাসনের শাস্তি দেওয়া হয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ৩০ এপ্রিল ২০২৪ ১৯:২৩
Share:

(বাঁ দিক থেকে) শ্রেয়স আয়ার, আন্দ্রে রাসেল, হর্ষিত রানা ও সুনীল নারাইন। —ফাইল চিত্র।

দিল্লির বিরুদ্ধে ম্যাচ জিতলেও খারাপ খবর কলকাতা শিবিরে। শাস্তি পেতে হয়েছে দলের পেসারকে। এক ম্যাচের জন্য নির্বাসনের শাস্তি দেওয়া হয়েছে হর্ষিত রানাকে। পাশাপাশি তাঁকে জরিমানাও দিতে হয়েছে।

Advertisement

ইডেনে প্রথম ইনিংসে দিল্লি ক্যাপিটালসের ব্যাটার অভিষেক পোড়েল হর্ষিতের বিরুদ্ধে বড় শট খেলছিলেন। কয়েক বল পরে সেই অভিষেককে আউট করেন হর্ষিত। তার পরে নিজের আবেগ সামলে রাখতে পারেননি তিনি। উত্তেজিত অঙ্গভঙ্গি করেন। এই কারণেই শাস্তি পেতে হয়েছে তাঁকে। এর আগে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে হেনরিখ ক্লাসেনকে আউট করেও একই রকমেই অঙ্গভঙ্গি করেছিলেন হর্ষিত। সেই সময়ও তাঁকে জরিমানা করা হয়েছিল। দু’বার একই ভুল করায় আরও বড় শাস্তি পেয়েছেন তিনি।

আইপিএল একটি বিবৃতিতে জানিয়েছে, হর্ষিত প্রতিযোগিতার নিয়ম ভেঙেছেন। দ্বিতীয় বার এক ভুল করায় শাস্তি বেড়েছে তাঁর। হর্ষিত নিজের দোষ স্বীকার করেছেন। তাঁকে এক ম্যাচ নির্বাসিত করা হয়েছে। পাশাপাশি ম্যাচ ফি-র ১০০ শতাংশ জরিমানা করা হয়েছে। পরবর্তীতে একই ভুল করলে আরও বড় শাস্তি পেতে হবে তাঁকে।

Advertisement

কেকেআরের হয়ে চলতি আইপিএলে আটটি ম্যাচে ১১ উইকেট নিয়েছেন হর্ষিত। পেসারদের মধ্যে সব থেকে ভাল বল তিনিই করছেন। কিন্তু পরের ম্যাচে হর্ষিতকে পাওয়া যাবে না। ফলে আগামী শুক্রবার মুম্বইয়ের ঘরের মাঠে বৈভব অরোরার পাশাপাশি চেতন সাকারিয়াকে দেখা যেতে পারে কেকেআর দলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন