IPL 2024

তীব্র তাপপ্রবাহে রবিবার ইডেনে দুপুরে ম্যাচ, কতটা সমস্যা হবে খেলতে? জানালেন নাইট ক্রিকেটার

গত কয়েক দিন ধরে লাগাতার বাড়ছে তাপমাত্রা। দক্ষিণবঙ্গে তাপপ্রবাহ চলছে। এই গরমে রবিবার ইডেনে দুপুরে খেলতে নামছে কলকাতা নাইট রাইডার্স ও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২০ এপ্রিল ২০২৪ ১৮:৫৯
Share:

রবিবারের ম্যাচের আগে অনুশীলনে ব্যস্ত কেকেআরের অধিনায়ক শ্রেয়স আয়ার। ছবি: এক্স।

গরমে নাজেহাল দক্ষিণবঙ্গ। প্রতিদিন বাড়ছে তাপমাত্রা। দক্ষিণবঙ্গের সব জেলায় তাপপ্রবাহ চলছে। কিছু জেলায় তীব্র তাপপ্রবাহ ও ছ’জেলায় অতি তীব্র তাপপ্রবাহের পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। এই পরিস্থিতিতে রবিবার দুপুরে ইডেন গার্ডেন্সে খেলতে নামছে কলকাতা নাইট রাইডার্স ও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। এই গরমে দুপুরে খেলতে কতটা সমস্যায় পড়তে পারেন ক্রিকেটারেরা?

Advertisement

ম্যাচের আগের দিন সাংবাদিক বৈঠকে এসেছিলেন কেকেআরের পেসার বৈভব অরোরা। সেই সময় তাঁকে গরম নিয়ে প্রশ্ন করা হয়। জবাবে বৈভব বলেন, “মারাত্মক গরম পড়েছে। আগের রবিবারও আমরা লখনউয়ের বিরুদ্ধে দুপুরে খেলেছিলাম। এই রবিবারও দুপুরে খেলা। মাঝে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে সন্ধ্যার ম্যাচে খেললেও গরম কম ছিল না। পাশাপাশি আর্দ্রতাও খুব বেশি। সেই কারণে প্রচণ্ড ঘাম হচ্ছে। খুব ক্লান্তি লাগছে। কিন্তু এতে তো আমাদের কোনও নিয়ন্ত্রণ নেই। যে আবহাওয়া হোক না কেন আমাদের খেলতে হবে। এই পরিস্থিতিতে খেলা বড় চ্যালেঞ্জ। সেই চ্যালেঞ্জ আমাদের নিতে হবে।”

আগের রবিবার লখনউ ম্যাচে দেখা গিয়েছিল, প্রথমে ব্যাট করতে সমস্যা হচ্ছে। প্রচণ্ড গরমে পিচ এত শুষ্ক হয়ে গিয়েছিল যে বলের বাউন্স অসমান হচ্ছিল। তাতে সমস্যায় পড়ে লখনউ। তুলনায় পরের দিকে ব্যাট করতে সুবিধা হয়েছিল কেকেআর ব্যাটারদের। তাই এই গরমে দুপুরের ম্যাচে টসও গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে পারে। যে দল টসে জিতবে প্রথমে বল করার সিদ্ধান্ত নিতে পারে।

Advertisement

ছ’টি ম্যাচের মধ্যে চারটি জিতে পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে কেকেআর। অন্য দিকে সাতটি ম্যাচের মধ্যে একটি জিতে শেষে বেঙ্গালুরু। তাই কেকেআরের কাছে ভাল সুযোগ রবিবার জিতে ১০ পয়েন্টে যাওয়ার। তবে বেঙ্গালুরুকে হালকা ভাবে নিচ্ছে না কেকেআর। বিরাট কোহলিদের বিরুদ্ধে জয় ছাড়া কিছু ভাবছে না তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন