IPL 2024

৬ রানের জন্য আইপিএলে সর্বোচ্চ রানের ইনিংস হল না কেকেআরের, হল অন্য দু’টি রেকর্ড

আর ৬ রান করতে পারলেই আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ রানের ইনিংস খেলার নজির গড়ত কলকাতা নাইট রাইডার্স। সেই সুযোগ হাতছাড়া হলেও অন্য দু’টি রেকর্ড গড়ল কেকেআর।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৩ এপ্রিল ২০২৪ ২২:১১
Share:

কলকাতা নাইট রাইডার্স দল। ছবি: আইপিএল।

মাত্র ৬ রানের জন্য আইপিএলে সর্বোচ্চ রানের ইনিংসের রেকর্ড গড়া হল না কলকাতা নাইট রাইডার্সের। বিশাখাপত্তনমের ২২ গজে দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে বুধবার কেকেআর করল ৭ উইকেটে ২৭২। তবে এ দিন আইপিএলে নিজেদের সর্বোচ্চ রানের ইনিংস খেলল কেকেআর।

Advertisement

গত ২৭ মার্চ মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ৩ উইকেটে ২৭৭ রান করেছিল। সেটাই এখনও পর্যন্ত আইপিএলের ইতিহাসের কোনও দলের সর্বোচ্চ রানের ইনিংস। কাছাকাছি পৌঁছেও হায়দরাবাদের রেকর্ড ভাঙতে পারল না কেকেআর। ৫ রান দূরে থেমে গেল কলকাতার ইনিংস। এর আগে কেকেআরের সর্বোচ্চ রানের ইনিংস ছিল ৬ উইকেটে ২৪৫। ২০১৮ সালে কিংস ইলেভেন পঞ্জাবের বিরুদ্ধে সেই ইনিংস খেলেছিল নাইটরা। নিজেদের সর্বোচ্চ রানের ইনিংসে রেকর্ড অবশ্য উন্নত হল এদিন।

একই সঙ্গে বুধবার আরও দু’টি নজির গড়ল কেকেআর। এর আগে দিল্লির বিরুদ্ধে সর্বোচ্চ রানের ইনিংস খেলেছিল চেন্নাই সুপার কিংস। গত মরসুমে চেন্নাই সুপার কিংস করেছিল ৩ উইকেটে ২২৩ রান। সেটাই এত দিন ছিল আইপিএলে দিল্লির বিরুদ্ধে কোনও দলের করা সর্বোচ্চ রান। কেকেআর সেই রেকর্ড ভেঙে দিল।

Advertisement

এর আগে বিশাখাপত্তনমের মাঠে আইপিএলে সর্বোচ্চ রানের ইনিংস ছিল চেন্নাই সুপার কিংসের দখলে। মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ১৯৩ রান করেছিল চেন্নাই। এ দিন কেকেআর সেই রেকর্ডও ভেঙে দিল। এ দিন কেকেআরের হয়ে সুনীল নারাইন ৩৯ বলে ৮৫, অঙ্গকৃশ রঘুবংশী ২৭ বলে ৫৪, আন্দ্রে রাসেল ১৯ বলে ৪১, শ্রেয়স আয়ার ১১ বলে ১৮ এবং রিঙ্কু সিংহ ৮ বলে ২৬ রানের ইনিংস খেলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন