IPL 2023

এক জনের জন্যই হারতে হল! আইপিএলে পঞ্জাবের কাছে হারের পর অদ্ভুত সাফাই নাইট অধিনায়কের

অধিনায়ক হিসাবে নিজের প্রথম ম্যাচেই হারতে হয়েছে নীতীশ রানাকে। পঞ্জাবের বিরুদ্ধে কেকেআরের হারের দায় এক ব্যাটারের উপর চাপালেন দলের অধিনায়ক।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০১ এপ্রিল ২০২৩ ২২:৫০
Share:

কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক নীতীশ রানা। ফাইল ছবি।

আইপিএলে পঞ্জাব কিংসের বিরুদ্ধে হারের দায় এক ব্যাটারের উপর চাপালেন নীতীশ রানা। কলকাতা নাইট রাইডার্সের অধিনায়কের মতে, সেই ব্যাটার যদি আউট না হতেন তা হলে বৃষ্টিবিঘ্নিত ম্যাচ জিততেন তাঁরা।

Advertisement

ম্যাচ শেষে নীতীশ বলেন, ‘‘বৃষ্টি না এলে যে কোনও ফল হতে পারত। আমরা জিততেও পারতাম। ঠিক ওই সময়েই বেঙ্কটেশ (আয়ার) আউট হয়ে গেল। তার আগে ডাকওয়ার্থ লুইস নিয়মে আমরা এগিয়ে ছিলাম। ওই একটা উইকেটই আমাদের পিছিয়ে দিল।’’

এ বারই প্রথম অধিনায়কত্ব করছেন নীতীশ। কিন্তু প্রথম ম্যাচেই তাঁর অধিনায়কত্ব প্রশ্নের মুখে। সাত জন বোলার নিয়ে নামলেও মাত্র পাঁচ জন বোলারকেই ব্যবহার করেছেন তিনি। আন্দ্রে রাসেল ও অনুকূল রায়কে বল করাননি। তার কারণ অবশ্য পরে স্পষ্ট করে দিয়েছেন নাইট অধিনায়ক।

Advertisement

নীতীশ বলেছেন, ‘‘অনুকূলকে বল করাব ভেবেছিলাম। কিন্তু সেই পরিস্থিতি তৈরি হল না। আর রাসেলের কোনও চোট নেই। আসলে আমি ঠিক করেছিলাম পাঁচ জন বোলারকে দিয়েই ইনিংস শেষ করাব। তাই রাসেলকে বল করাইনি। কিন্তু ওরা উইকেট বেশি ভাল বুঝতে পেরেছিল। তাই ভাল ব্যাট করল।’’

কেকেআর অধিনায়ক যতই সাফাই দিন না কেন, তাঁর সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন উঠছেই। গত মরসুমে রাসেলকে ডেথ ওভারে ব্যবহার করতেন শ্রেয়স আয়ার। রাসেল ভাল বলও করেছেন। পঞ্জাবের বিরুদ্ধে যেখানে সুনীল নারাইন ৪০ ও টিম সাউদি ৫৪ রান দিলেন সেখানেও কেন বিকল্প সিদ্ধান্ত নিলেন না নীতীশ? সেটা করলে হয়তো কারও উপর হারের দায় চাপাতেই হত না তাঁকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন