Rinku Singh

‘চুরি’ করা ব্যাটে পাঁচ ছক্কা রিঙ্কুর! কোথা থেকে ব্যাট হাতিয়েছিলেন কেকেআরের নায়ক?

গুজরাতের বিরুদ্ধে শনিবার আইপিএলে অবিশ্বাস্য ম্যাচ জিতিয়েছেন রিঙ্কু সিংহ। শেষ পাঁচ বলে পাঁচ ছক্কা মেরে জিতিয়েছেন কলকাতাকে। সেই ম্যাচে কার ব্যাটে খেলেছেন তিনি?

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১০ এপ্রিল ২০২৩ ১২:৩৪
Share:

কার ব্যাটে পাঁচটি ছক্কা মারেন রিঙ্কু? ছবি: আইপিএল

গুজরাতের বিরুদ্ধে শনিবার আইপিএলে অবিশ্বাস্য ম্যাচ জিতিয়েছেন রিঙ্কু সিংহ। শেষ পাঁচ বলে পাঁচ ছক্কা মেরে জিতিয়েছেন কলকাতাকে। আইপিএল তো দূর, টি-টোয়েন্টিতেও এ রকম ম্যাচ আগে কবে দেখা গিয়েছে সন্দেহ। ম্যাচের পর ফাঁস হল রিঙ্কুর কীর্তি। জানা গেল নিজের ব্যাট নয়, অন্য এক জনের ব্যাট নিয়ে খেলেছেন রিঙ্কু। সেই ব্যাট চুরি করেছিলেন। তা দিয়েই পাঁচটি ছক্কা হাঁকিয়েছেন।

Advertisement

সেই ব্যাট আর কারও নয়, খোদ দলের অধিনায়ক নীতীশ রানার। ম্যাচের পর তিনিই এক ভিডিয়োয় এই রহস্য ফাঁস করেছেন। তাঁর হাতে ছিল একটি ব্যাট। সেটি নিয়ে বলেছেন, “এই ব্যাট দিয়েই আগের দুটো ম্যাচে খেলেছি। সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে পুরো মরসুমই এই ব্যাটে খেলেছি। গত বছরের শেষ চার-পাঁচটা ম্যাচও এই ব্যাটে খেলেছি। রিঙ্কু ব্যাটটা চেয়েছিল। দিতে চাইনি। কিন্তু ভেতর থেকে কেউ এক জন ব্যাটটা নিয়ে এসে ওকে দেয়। আমার দেখে মনেই হচ্ছিল, এটা তো আমার ব্যাটটাই। এই ব্যাটটা বেশ হালকা এবং এর পিকআপটাও খুব ভাল। এখন তো এই ব্যাটটা রিঙ্কুরই হয়ে গিয়েছে। আমার আর নেই।”

রিঙ্কু উত্তরপ্রদেশের ছেলে। নীতীশ দিল্লির। দু’জনের বন্ধুত্বও দুর্দান্ত। কেকেআরের একটি ভিডিয়োয় দেখা গিয়েছে, দু’জন দু’দিক থেকে দৌড়ে আসছেন। তার পর রিঙ্কুকে কোলে তুলে নিলেন নীতীশ। এমনকি শ্রেয়স আয়ারের সঙ্গে রিঙ্কু কথা বলার সময়ও তাঁর গলা পিছন থেকে জড়িয়ে ধরে দাঁড়িয়ে ছিলেন নীতীশ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন