Krunal Pandya

হার্দিকের ভাই ক্রুণালকে নিয়ে বিতর্ক, লখনউ অধিনায়ক কি ইচ্ছা করে চোটের ভান করেছেন?

মঙ্গলবার রুদ্ধশ্বাস ম্যাচে মুম্বই ইন্ডিয়ান্সকে হারিয়েছে লখনউ সুপার জায়ান্টস। সেই ম্যাচে লখনউ নেতা ক্রুণাল পাণ্ড্যকে নিয়ে উঠল প্রশ্ন। অর্ধশতরানের থেকে এক রান দূরে থাকা অবস্থায় মাঠ থেকে উঠে যাওয়া নিয়ে প্রশ্ন উঠেছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ১৭ মে ২০২৩ ১৭:১২
Share:

১৬তম ওভারের শেষ বলে দ্রুত একটি রান নিতে গিয়ে পায়ে আঘাত পান ক্রুণাল। খুব বেশি যন্ত্রণায় কাতরাতে দেখা যায়নি তাঁকে। ছবি: আইপিএল

মঙ্গলবার রুদ্ধশ্বাস ম্যাচে মুম্বই ইন্ডিয়ান্সকে হারিয়েছে লখনউ সুপার জায়ান্টস। সেই ম্যাচে লখনউ অধিনায়ক ক্রুণাল পাণ্ড্যকে নিয়ে উঠল প্রশ্ন। অর্ধশতরানের থেকে এক রান দূরে থাকা অবস্থায় মাঠ থেকে উঠে যান তিনি। খোঁড়াতে খোঁড়াতে মাঠ ছেড়ে বেরোনোয় অনেকে মনে করেছিলেন তাঁর চোট লেগেছে। কিন্তু সঞ্জয় মঞ্জরেকরের মতে, কৌশলগত কারণেই তুলে নেওয়া হয়েছে ক্রুণালকে।

Advertisement

লখনউয়ের ইনিংসের ১৬তম ওভারে উঠে গিয়েছিলেন ক্রুণাল। তখন তিনি ৪৯ রানে ব্যাট করছিলেন। মার্কাস স্টোইনিসের সঙ্গে ৮২ রানের জুটিও গড়া হয়ে গিয়েছিল। ১৬তম ওভারের শেষ বলে দ্রুত একটি রান নিতে গিয়ে পায়ে আঘাত পান ক্রুণাল। খুব বেশি যন্ত্রণায় কাতরাতে দেখা যায়নি তাঁকে। কিন্তু ক্রুণাল সাজঘরের দিকে হাঁটা শুরু করে দেন। ক্যামেরায় দেখায় তিনি সামান্য খোঁড়াচ্ছেন। তার পরেই সাজঘরে গিয়ে ডাগআউটের উদ্দেশে কিছু নির্দেশ দিতে থাকেন।

এই ঘটনা দেখে মঞ্জরেকর বলেন, “ক্রুণাল আঘাত পেয়েছে কি না জানি না। কিন্তু আমার মতে এটা লখনউয়ের কৌশলগত সিদ্ধান্ত। হয়তো সত্যিকারের চোটের কারণে ও খেলতে পারল না। কিন্তু কৌশলগত চালও বলা যায়। এখন নিকোলাস পুরানের কাছে চার ওভার ব্যাট করার সুযোগ থাকছে। যদি এই সিদ্ধান্ত কৌশলগত হয়, তা হলে আমি প্রশংসা করব। নিঃস্বার্থ সিদ্ধান্তও বটে।”

Advertisement

প্রশ্ন তুলেছেন রবিচন্দ্রন অশ্বিনও। তিনি টুইটারে লেখেন, ‘রিটায়ার্ড আউট’? অর্থাৎ, ক্রুণালের আউট নিয়ে সবার মনেই প্রশ্ন রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন