Litton Das

কলকাতায় এসেই মনখারাপ লিটনের! কাকে খুঁজে বেড়াচ্ছেন বাংলাদেশের ক্রিকেটার?

গত বারের নিলামে বাংলাদেশের দুই ক্রিকেটারকে কিনেছিল কলকাতা। শাকিব আগেই জানিয়েছেন, এ বারের আইপিএলে খেলতে আসবেন না। লিটন দাস সোমবার যোগ দিলেন কেকেআর শিবিরে। তবু তাঁর মনখারাপ।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১০ এপ্রিল ২০২৩ ১৬:০৬
Share:

লিটন দাস সোমবার যোগ দিলেন কেকেআর শিবিরে। — ফাইল চিত্র

গত বারের নিলামে বাংলাদেশের দুই ক্রিকেটারকে কিনেছিল কলকাতা। তাঁদের এক জন, শাকিব আল হাসান আগেই জানিয়েছেন যে, এ বারের আইপিএলে খেলতে আসবেন না। দ্বিতীয় জন, অর্থাৎ লিটন দাস সোমবার যোগ দিলেন কেকেআর শিবিরে। কিন্তু স্বদেশি সতীর্থ শাকিবকে কলকাতা দলে পাশে পাবেন না বলে একটু মনখারাপ লিটনের। কিন্তু সেটা ভুলে যেতে আইপিএলে ম্যাচ খেলায় মন দিতে চাইছেন তিনি।

Advertisement

লিটনের মতোই শাকিবও ২০-২৫ দিন কলকাতার হয়ে খেলার সুযোগ পেতেন। কিন্তু পারিবারিক কারণে তিনি নিজেকে সরিয়ে নিয়েছেন। শাকিব নিয়ে প্রশ্ন করা হলে এক ওয়েবসাইটে লিটন বলেছেন, “দেখুন, ওটা অন্য ব্যাপার। খুব ভাল যদি আমার সঙ্গে লিটন কলকাতায় যেতে পারত। একই দেশের ক্রিকেটার সঙ্গে থাকলে দু’জনের ক্ষেত্রেই সেটা বেশ সুবিধা হত। একই সাজঘরে থাকতে পারতাম দু’জনে। এখন আর কী করা যাবে।”

আইপিএলে ম্যাচ খেলতে পারবেন কি না, জানেন না। তাই আলাদা করে কোনও লক্ষ্য নিয়েও আসেননি তিনি। বলেছেন, “আমার নির্দিষ্ট কোনও লক্ষ্য নেই। যদি সুযোগ পাই তা হলে ভাল ক্রিকেট খেলতে চাই। ওপেনার হিসাবে যে কোনও দলেই আত্মবিশ্বাসের সঙ্গে খেলতে পারি। কিন্তু এই দলটা আলাদা। আমি আগে কোনও দিন ফ্র্যাঞ্চাইজ়ি লিগে খেলিনি। যদি কলকাতা আমাকে খেলায়, তা হলে নিজের সেরাটাই দেব।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন