IPL 2023

শহরে আসার ২ দিন পরে নতুন বেশে লিটন! শুক্রেই কি দেখা যাবে কেকেআরের প্রথম একাদশে?

আইপিএল খেলতে রবিবার কলকাতায় পা দিয়েছেন লিটন দাস। শহরে আসার ২ দিন পরে নতুন বেশে দেখা গেল বাংলাদেশের ব্যাটারকে। কী করলেন তিনি?

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১১ এপ্রিল ২০২৩ ২০:৩৮
Share:

আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলতে শহরে চলে এসেছেন বাংলাদেশের লিটন দাস। ছবি: টুইটার

রবিবার রাতে কলকাতায় পা দিয়েছেন লিটন দাস। তার দু’দিন পরে মঙ্গলবার কলকাতা নাইট রাইডার্সের জার্সি পরে অনুশীলনে নেমে পড়লেন তিনি। তবে কি নাইট ম্যানেজমেন্টের পরিকল্পনায় রয়েছেন লিটন? শুক্রবার সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে ঘরের মাঠে কি আইপিএলে অভিষেক হতে পারে বাংলাদেশের ব্যাটারের।

Advertisement

শহরে পা দেওয়ার পর থেকে লিটনের হালহকিকত সমাজমাধ্যমে সমর্থকদের জানিয়েছে কেকেআর। এ বার লিটনের অনুশীলনের ছবি প্রকাশ করেছে তারা। ক্যাপশনে লেখা, ‘‘প্রথম বার কেকেআরের রঙে লিটন।’’ ছবিতে লিটনকে দেখা যাচ্ছে এক মনে অনুশীলন করতে। বাংলাদেশের হয়ে খেলার মধ্যেই ছিলেন লিটন। তাই নতুন দলে মানিয়ে নিতে তাঁর বেশি সময় লাগার কথা নয়।

প্রথম ম্যাচে হারলেও তার পর দু’ম্যাচ জিতেছে কেকেআর। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ও গুজরাত টাইটান্সের মতো শক্তিশালী দলকে হারিয়ে আত্মবিশ্বাস তুঙ্গে নাইটদের। ঘরের মাটে জয়ের হ্যাটট্রিক করার লক্ষ্যে নামবে তারা। অন্য দিকে প্রতিপক্ষ হায়দরাবাদ গত ম্যাচেই নিজেদের প্রথম জয় পেয়েছে। এই পরিস্থিতিতে ইডেনে নাইটদের বিরুদ্ধে খেলা মোটেই সহজ হবে না তাদের।

Advertisement

কলকাতা নাইট রাইডার্স রবিবার গুজরাত টাইটান্সের বিরুদ্ধে আমদাবাদে খেলতে নেমেছিল। সেই ম্যাচে শেষ পাঁচ বলে পাঁচটি ছক্কা মেরে ম্যাচ জেতান রিঙ্কু সিংহ। যে সময় রিঙ্কু মাঠে ওই ইনিংস খেলছেন, লিটন তখন বিমানে। সেখানে বসেই তিনি রিঙ্কুর ইনিংস দেখেন। কলকাতা পৌঁছে রিঙ্কুর ইনিংস প্রসঙ্গে লিটন বলেন, “ম্যাচ আমরা জিতে গিয়েছি, এর থেকে ভাল কিছু হতে পারে না। রিঙ্কু অসাধারণ খেলেছে। শেষ পাঁচটি বলে পাঁচটি ছক্কা মারা খুব বেশি দেখা যায় না। আইপিএলের প্রথম ১০টি সেরা ম্যাচের মধ্যে এটা থাকবে বলে আমার মনে হয়।”

বাংলাদেশের উইকেটরক্ষককে ৫০ লক্ষ টাকা দিয়ে কিনেছে কলকাতা। আয়ারল্যান্ডের বিরুদ্ধে ঘরের মাঠে টেস্ট ম্যাচ থাকায় আইপিএলের শুরু থেকে কলকাতা আসতে পারেননি তিনি। ৯ এপ্রিল কলকাতা আসেন লিটন। নাইট রাইডার্সের তরফে জানানো হয়েছে পরের ম্যাচ থেকে খেলার জন্য তৈরি হয়ে যাবেন লিটন। কলকাতার পরের ম্যাচ সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে। ১৪ এপ্রিল এই ম্যাচ হবে ইডেনে। সেই ম্যাচে লিটনকে দেখা যেতে পারে। যদিও খুব বেশি দিন লিটনকে পাবে না কেকেআর। আয়ারল্যান্ডের বিরুদ্ধে আবার এক দিনের সিরিজ় রয়েছে। ৯ মে রয়েছে প্রথম ম্যাচ। অর্থাৎ, তার আগেই কলকাতা ছাড়বেন লিটন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন