Mohammed Shami

আইপিএলের মাঝেই ক্রাচ হাতে ছবি পোস্ট শামির, কী বার্তা দিলেন ভারতের পেসার?

আইপিএলের চলার ফাঁকেই অস্ত্রোপচারের পর সুস্থ হয়ে ওঠার চেষ্টা চালাচ্ছেন মহম্মদ শামি। সম্প্রতি ক্রাচ হাতে হাঁটার একটি ছবি পোস্ট করেছেন। কী লিখেছেন তিনি?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৭ এপ্রিল ২০২৪ ১৯:১৪
Share:

মহম্মদ শামি। — ফাইল চিত্র।

এক দিকে আইপিএল চলছে। তিনি সে সব থেকে অনেক দূরে। অস্ত্রোপচারের পর সুস্থ হয়ে ওঠার চেষ্টা চালাচ্ছেন মহম্মদ শামি। সম্প্রতি ক্রাচ হাতে হাঁটার একটি ছবি পোস্ট করেছেন। জানিয়েছেন, সাফল্য পাওয়ার খিদে এখনও একই রকম রয়েছে তাঁর।

Advertisement

গত বছর বিশ্বকাপ ফাইনালের পর থেকে ক্রিকেট খেলেননি শামি। আইপিএলেও খেলতে পারছেন না। গত বারের সর্বোচ্চ উইকেটশিকারীকে ছাড়াই নেমেছে গুজরাত টাইটান্স। সেই শামি রবিবার ক্রাচ নিয়ে হাঁটার একটি ছবি পোস্ট করেছেন। সঙ্গে লিখেছেন, “আবার সঠিক পথে ফিরে এসেছি। সাফল্যের জন্য ক্ষুধার্ত। রাস্তা কঠিন হতে পারে, কিন্তু গন্তব্যের জন্য এটুকু কষ্ট করাই যায়।”

শামি যে গোড়ালিতে চোট নিয়েই বিশ্বকাপ খেলেছিলেন, সেটা জানা গিয়েছিল প্রতিযোগিতার পরে। তাই নিয়েই সর্বোচ্চ উইকেটশিকারী হন। তার পরেই গোড়ালির চোটের চিকিৎসা করান। ফেব্রুয়ারি মাসে লন্ডনে তাঁর অস্ত্রোপচার হয়। তার বেশ অনেক দিন পরে দেশে ফেরেন তিনি। এখনও স্বাভাবিক ভাবে হাঁটাচলা করতে পারছেন না। সেটা পারলেই জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রিহ্যাব করতে যাবেন।

Advertisement

শামির অভাব প্রসঙ্গে গুজরাতের পেসার মোহিত শর্মা কিছু দিন আগেই বলেছিলেন, “যে কোনও দলই শামিকে মিস্ করবে। কোনও ক্রিকেটারকে দিয়েই ওর অভাব ঢাকা যায় না। কিন্তু চোট বিষয়টা সবারই নিয়ন্ত্রণের বাইরে। কী ভাবে এগিয়ে যাওয়া যায়, সেটা খুঁজে বার করতে হবে আমাদের।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন