IPL 2024

ম্যাচ জিতলেও শাস্তি পেলেন হার্দিক, একই ভুল আর দু’বার করলে নির্বাসিত হবেন মুম্বই অধিনায়ক

মুম্বই ইন্ডিয়ান্স বৃহস্পতিবার ৯ রানে জেতে পঞ্জাব কিংসের বিরুদ্ধে। কিন্তু সেই ম্যাচে মুম্বই তাদের ওভার সময়ের মধ্যে শেষ করতে পারেনি। ফলে ১২ লক্ষ টাকা জরিমানা হল হার্দিকের। আরও দু’বার এই ভুল করলে নির্বাসিত হতে হবে হার্দিককে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৯ এপ্রিল ২০২৪ ১৫:০৭
Share:

হার্দিক পাণ্ড্য। —ফাইল চিত্র।

পঞ্জাব কিংসের বিরুদ্ধে ম্যাচ জিতলেও শাস্তি পেলেন হার্দিক পাণ্ড্য। মুম্বই ইন্ডিয়ান্স বৃহস্পতিবার ৯ রানে জেতে পঞ্জাবের বিরুদ্ধে। কিন্তু সেই ম্যাচে মুম্বই তাদের ওভার সময়ের মধ্যে শেষ করতে পারেনি। ফলে ১২ লক্ষ টাকা জরিমানা হল হার্দিকের। আরও দু’বার এই ভুল করলে নির্বাসিত হতে হবে হার্দিককে।

Advertisement

আইপিএলের নিয়ম অনুযায়ী প্রথম বার ঠিক সময়ে ওভার শেষ করতে না পারলে অধিনায়কের ১২ লক্ষ টাকা জরিমানা হয়। দ্বিতীয় বার একই ভুল করলে ২৪ লক্ষ টাকা জরিমানা হয়। যে শাস্তি পেয়েছেন ঋষভ পন্থ। তৃতীয় বার একই ভুল করলে অধিনায়ককে এক ম্যাচের জন্য নির্বাসিত হতে হয়। হার্দিক প্রথম বার এই ভুল করেছেন। তাই তাঁর ১২ লক্ষ টাকা জরিমানা হয়েছে।

ম্যাচে প্রথমে ব্যাট করে ১৯২ রান করে মুম্বই। সূর্যকুমার যাদব ৫৩ বলে ৭৮ রান করেন। তিলক বর্মা ১৮ বলে ৩৪ রান করেন। তাঁদের দাপটে মুম্বই ১৯২ রানে পৌঁছে যায়। সেই রান তাড়া করতে নেমে ১৪ রানে ৪ উইকেট চলে গিয়েছিল পঞ্জাবের। সেখান থেকে আশুতোষ শর্মা এবং শশাঙ্ক সিংহ লড়াইয়ে ফিরিয়ে আনেন দলকে। আশুতোষ ২৮ বলে ৬১ রান করেন। তিনি পঞ্জাবকে প্রায় জিতিয়ে দিয়েছিলেন। কিন্তু জেরাল্ড কোয়েৎজ়ির বলে আশুতোষ আউট হতেই পঞ্জাবের জয়ের আশা শেষ হয়ে যায়।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন