IPL 2024

রানে ফিরলেন রোহিত, ঈশান, বিধ্বংসী ডেভিড, শেফার্ড, দিল্লির সামনে ২৩৫ রানের লক্ষ্য মুম্বইয়ের

ঘরের মাঠে রানে ফিরলেন রোহিত শর্মা ও ঈশান কিশন। শেষ দিকে দ্রুত রান করলেন টিম ডেভিড ও রোমারিয়ো শেফার্ড। আইপিএলে দিল্লি ক্যাপিটালসের সামনে ২৩৫ রানের লক্ষ্য দিল মুম্বই ইন্ডিয়ান্স।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৭ এপ্রিল ২০২৪ ১৭:১৬
Share:

মারমুখী মেজাজে রোহিত শর্মা। ছবি: আইপিএল।

ঘরের মাঠে প্রথমে ব্যাট করে ২৩৪ রান করল মুম্বই ইন্ডিয়ান্স। ঘরের মাঠে রানে ফিরলেন রোহিত শর্মা ও ঈশান কিশন। শেষ দিকে দ্রুত রান করলেন টিম ডেভিড ও রোমারিয়ো শেফার্ড। শেষ ওভারে ৩২ রান করলেন শেফার্ড। এই চার ব্যাটারের দাপটে আইপিএলে দিল্লি ক্যাপিটালসের সামনে ২৩৫ রানের লক্ষ্য দিলেন হার্দিক পাণ্ড্যেরা।

Advertisement

টস জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেন দিল্লির অধিনায়ক ঋষভ পন্থ। কিন্তু তাঁর আশানুরূপ শুরু করতে পারেননি দিল্লির বোলারেরা। পাওয়ার প্লে-তে মারমুখী মেজাজে ছিলেন রোহিত ও ঈশান। বড় শট খেলছিলেন তাঁরা। পাওয়ার প্লে-তেই ওঠে ৭৫ রান। রোহিতকে দেখে মনে হচ্ছিল, ফর্মে ফেরার জন্য এই ম্যাচ বেছে নিয়েছেন তিনি। কিন্তু অর্ধশতরান হল না রোহিতের। ২৭ বলে ৪৯ রান করে অক্ষর পটেলের বলে আউট হয়ে যান রোহিত। ছ’টি চার ও তিনটি ছক্কা মারেন তিনি।

চোট সারিয়ে দীর্ঘ দিন পরে খেলতে নামেন সূর্যকুমার যাদব। কিন্তু প্রত্যাবর্তনে রান পেলেন না তিনি। দু’বল খেলে শূন্য রানে আউট হন তিনি। রোহিত আউট হওয়ার পরে ঈশান দায়িত্ব নেন দ্রুত রান তোলার। ২৩ বলে ৪২ রান করে অক্ষরের এক হাতে ধরা ক্যাচে ফেরেন ঈশান।

Advertisement

হার্দিক ভাল শুরু করলেও মাঝের ওভারে দ্রুত রান করতে পারছিলেন না তিনি। তিলক বর্মাও ৬ রান করে আউট হয়ে যান। একটা সময় মনে হচ্ছিল, ২০০ রান করতে সমস্যায় পড়বে মুম্বই। হার্দিক ৩৩ বলে ৩৯ রান করে আউট হয়ে যান।

সেখান থেকে দলকে টানেন ডেভিড ও শেফার্ড। শেষ চার ওভারে ৮৪ রান করে মুম্বই। দুই ব্যাটারই বড় শট খেলছিলেন। ডেভিড ২১ বলে ৪২ রান করে অপরাজিত থাকেন। শেষ ওভার পুরোটাই খেলেন শেফার্ড। আনরিখ নোখিয়েকে চারটি ছক্কা ও দু’টি চার মারেন তিনি। শেষ ওভারে আসে ৩২ রান। শেফার্ডের ব্যাটে মুম্বই ২০ ওভারে ৫ উইকেটে ২৩৪ রানে শেষ করে। ১০ বলে ৩৯ রান করে অপরাজিত থাকেন ওয়েস্ট ইন্ডিজ়ের অলরাউন্ডার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন