Sports News

আইপিলের সেরা একাদশে রায়না-অশ্বিনকেই রাখলেন না ওয়ার্ন!

প্রথম আইপিএলে তাঁর নেতৃত্বেই ট্রফি জয়ের স্বাদ পায় রাজস্থান রয়্যালস। প্রায় আনকোরা দল নিয়েই ২০০৮-এ রাজস্থানকে চ্যাম্পিয়ন করেছিলেন শেন ওয়ার্ন। এই টুর্নামেন্টে ভেল্কি দেখানোর পাশাপাশি বাইশ গজে দলের মেন্টরও ছিলেন তিনি।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৩ এপ্রিল ২০১৭ ১২:০১
Share:

ছবি: সংগৃহীত।

প্রথম আইপিএলে তাঁর নেতৃত্বেই ট্রফি জয়ের স্বাদ পায় রাজস্থান রয়্যালস। প্রায় আনকোরা দল নিয়েই ২০০৮-এ রাজস্থানকে চ্যাম্পিয়ন করেছিলেন শেন ওয়ার্ন। এই টুর্নামেন্টে ভেল্কি দেখানোর পাশাপাশি বাইশ গজে দলের মেন্টরও ছিলেন তিনি। সেই শেন ওয়ার্ন এ বার আইপিএলের সেরা একাদশ বেছে নিলেন। শনিবার ফেসবুকে সেরা একাদশের পোস্ট করেছেন ওয়ার্ন। আর এর পরই শুরু হয়েছে বিতর্ক।

Advertisement

গত দশ বছরের মধ্যে খেলা ক্রিকেটারদের নিয়ে সাজানো ওয়ার্নের এই তালিকা। তবে এই বাছাই দলে ঠাঁই পাননি বহু রথী-মহারথীই। শুধু তা-ই নয়। দলে বিরাট কোহালিকে রাখলেও তাঁর নামের বানান ভুল লিখেও ফ্যানেদের কটাক্ষের শিকার হয়েছেন অস্ট্রেলীয় তারকা।

কেমন সেই দল?

Advertisement

ক্রিস গেইল, ব্রেন্ডন ম্যাকালাম, জাক কালিস, বিরাট কোহালি, রোহিত শর্মা, যুবরাজ সিংহ, মহেন্দ্র সিংহ ধোনি (অধিনায়ক), রবীন্দ্র জাডেজা, হরভজন সিংহ, লাসিথ মালিঙ্গা, উমেশ যাদব।

অনেকেরই প্রশ্ন, এই দলে আইপিএলের সর্বোচ্চ রান শিকারী সুরেশ রায়না কোথায়? মণীশ পাণ্ডে নামে এক জন ফ্যান তো লিখেই ফেলেছেন, “সুরেশ রায়না হলেন আইপিলের ইতিহাসে সেরা ৩ নম্বর ব্যাটসম্যান। এটা একেবারে অবিশ্বাস্য বিষয় যে রায়না এই তালিকায় নেই। তিনি হলেন মিস্টার আইপিএল!”

আরও পড়ুন

‘ফিনিশার’ ধোনি ফিরলেন

আর এবি ডে’ভিলিয়ার্স? তাঁকেই বা কী করে ভুলে গেলেন ওয়ার্ন? আইপিএলে বহু অবিশ্বাস্য ইনিংস খেলেছেন এবি। দলে জায়গা পাননি ওয়ার্নের নিজের দেশের কোনও ক্রিকেটারও। চার বিদেশির মধ্যে রয়েছেন গেইল, ম্যাকালাম, কালিস ও মালিঙ্গা। তবে কালিসকে দলে রাখা নিয়ে টুইটার-ফেসবুকে যথেষ্ট সমালোচিত হয়েছেন ওয়ার্ন। হরভজনের জায়গা হলেও তা ছাড়া কোন যুক্তিতেই বা দলে নেই রবিচন্দ্রন অশ্বিন? উঠছে প্রশ্ন!

দেখুন ফেসবুকে ওয়ার্নের সেই বাছাই দল

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন