IPL 2024

চেন্নাইয়ের বিরুদ্ধে টানা পাঁচ জয়, আইপিএলে কাদের নজির ছুঁল পঞ্জাব

আইপিএলের ইতিহাসে খুব কম দলই চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ধারাবাহিক দাপট দেখাতে পেরেছে। মুম্বইয়ের পর চেন্নাইকে সরাসরি টক্কর দেওয়ার তালিকায় যোগ হল পঞ্জাবের নামও। কী করেছে তারা?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০২ মে ২০২৪ ১১:২৪
Share:

বুধবারের ম্যাচের পর ধোনি (বাঁ দিকে) এবং কারেন। ছবি: আইপিএল

আইপিএলের ইতিহাসে খুব কম দলই চেন্নাই সুপার কিংসের থেকেও ধারাবাহিক ভাবে দাপট দেখাতে পেরেছে। একমাত্র মুম্বই বাদে চেন্নাইকে সরাসরি টক্কর দেওয়ার মতো দল খুঁজে পাওয়া যায়নি। সেই তালিকায় যোগ হল পঞ্জাবের নামও।

Advertisement

আইপিএলের ইতিহাসে এই প্রথম টানা পাঁচটি ম্যাচে চেন্নাইকে হারাল পঞ্জাব। এই কৃতিত্ব একমাত্র রয়েছে মুম্বইয়ের। ২০১৮ এবং ২০১৯ এই দু’বছর মিলিয়ে চেন্নাইকে টানা পাঁচ বার হারিয়েছে মুম্বই। পঞ্জাব ২০২১-এর পর থেকে চেন্নাইয়ের কাছে হারেনি। ঘটনাচক্রে, চেন্নাইয়ের পরের ম্যাচও পঞ্জাবের বিরুদ্ধেই।

চেন্নাইয়ের উপর দাপট দেখানোর তালিকায় রয়েছে দিল্লি ক্যাপিটালস এবং রাজস্থান রয়্যালসও। দু’টি দলই চেন্নাইয়ের বিরুদ্ধে টানা চারটি ম্যাচ জিতেছে। ২০২০ থেকে ২০২১ মরসুমে দিল্লি এবং ২০২১ থেকে ২০২৩ মরসুমে রাজস্থান এই কাজ করে দেখায়।

Advertisement

শুধু এটাই নয়, চেন্নাইয়ের ঘরের মাঠে দাপট দেখানোর ক্ষেত্রেও মুম্বইয়ের পরে চলে এসেছে চেন্নাই। মুম্বই চিপকে পাঁচ বার হারিয়েছে চেন্নাইকে। চেন্নাইয়ের মাঠে জয়ের নিরিখে এত দিন দ্বিতীয় স্থানে ছিল কলকাতা। তারা তিন বার জিতেছিল। বুধবার পঞ্জাব দ্বিতীয় স্থানে উঠে এসেছে। তারা চার বার চেন্নাইকে তাদের মাঠে হারাল।

বুধবার আগে ব্যাট করে ১৬২ তোলে চেন্নাই। জবাবে জনি বেয়ারস্টোর ৪৬ এবং রিলি রুসোর ৪৩ রানে ভর করে সাত উইকেটে জেতে পঞ্জাব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন