IPL 2024

কলকাতার প্রথম হার, লিগে অপরাজিত তকমা হারাল নাইটরা, পয়েন্ট তালিকায় কোন দল কোন স্থানে?

চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে হেরে গেল কলকাতা। চেন্নাইকে হারালে লিগ শীর্ষে ওঠার সুযোগ ছিল কেকেআরের কাছে। কিন্তু সেই সুযোগ হারালেন শ্রেয়স আয়ারেরা। লিগ তালিকায় দ্বিতীয় স্থানেই রয়ে গেলেন তাঁরা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৯ এপ্রিল ২০২৪ ১০:৩৬
Share:

কেকেআরের কোচ চন্দ্রকান্ত পণ্ডিত এবং মেন্টর গৌতম গম্ভীর। —ফাইল চিত্র।

এ বারের আইপিএলে এত দিন অপরাজিত ছিল কলকাতা নাইট রাইডার্স। কিন্তু সোমবার চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে হেরে গেল তারা। চেন্নাইকে হারালে লিগ শীর্ষে ওঠার সুযোগ ছিল কেকেআরের কাছে। কিন্তু সেই সুযোগ হারালেন শ্রেয়স আয়ারেরা। লিগ তালিকায় দ্বিতীয় স্থানেই রয়ে গেলেন তাঁরা।

Advertisement

আইপিএলে সব দলেরই চার বা তার বেশি ম্যাচ খেলা হয়ে গিয়েছে। সোমবারের ম্যাচের পর লিগ শীর্ষে রয়েছে রাজস্থান রয়্যালস। এখনও পর্যন্ত অপরাজিত তকমা ধরে রাখতে পেরেছে তারা। চার ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে শীর্ষে সঞ্জু স্যামসনের দল। চার ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে কলকাতা। যদিও নেট রানরেটে রাজস্থানের থেকে এগিয়ে তারা। তৃতীয় স্থানে রয়েছে লখনউ সুপার জায়ান্টস। চার ম্যাচে ৬ পয়েন্ট তাদেরও। চতুর্থ স্থানে চেন্নাই সুপার কিংস। পাঁচ ম্যাচে ৬ পয়েন্ট পেয়েছে তারা।

পয়েন্ট তালিকায় পঞ্চম স্থানে সানরাইজার্স হায়দরাবাদ। ষষ্ঠ স্থানে পঞ্জাব কিংস। সপ্তম স্থানে রয়েছে গুজরাত টাইটান্স। এই তিনটি দলই পেয়েছে ৪ পয়েন্ট করে। হায়দরাবাদ এবং পঞ্জাব চারটি করে ম্যাচ খেলেছে। গুজরাত খেলেছে পাঁচটি ম্যাচ।

Advertisement

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

লিগ তালিকার শেষ তিনটি দল মুম্বই ইন্ডিয়ান্স, রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু এবং দিল্লি ক্যাপিটালস। এই তিন দলই পেয়েছে ২ পয়েন্ট করে। মুম্বই এখনও পর্যন্ত চারটি ম্যাচ খেলেছে। বেঙ্গালুরু এবং দিল্লি খেলেছে পাঁচটি করে ম্যাচ।

মঙ্গলবার পঞ্জাব কিংস এবং সানরাইজার্স হায়দরাবাদের ম্যাচ রয়েছে। এই দুই দলের মধ্যে যে জিতবে, সেই দলই ৬ পয়েন্টে পৌঁছে যাবে। রানরেটের বিচারে চেন্নাইয়ের থেকে খুব পিছিয়ে নেই হায়দরাবাদ। ফলে মঙ্গলবার জিতলে চেন্নাইকে টপকে চার নম্বরে উঠে আসতে পারে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন