IPL 2024

আইপিএলে টানা দু’ম্যাচে হার, চাপে ধোনির দল, প্লে-অফের লড়াইয়ে কোথায় তারা?

মঙ্গলবার লখনউয়ের কাছে ঘরের মাঠে হেরে গিয়েছে চেন্নাই। পর পর দু’টি ম্যাচ হারল তারা। পয়েন্ট তালিকায় এক ধাপ নীচে নেমে গিয়েছে মহেন্দ্র সিংহ ধোনির দল। কোথায় রয়েছে তারা?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৪ এপ্রিল ২০২৪ ১১:৩৩
Share:

মহেন্দ্র সিংহ ধোনি। ছবি: আইপিএল

মঙ্গলবার লখনউয়ের কাছে ঘরের মাঠে হেরে গিয়েছে চেন্নাই। বড় রান তুলেও হারতে হয়েছে তাদের। কাজে লাগেনি রুতুরাজ গায়কোয়াড়ের শতরান। আইপিএলে এই নিয়ে পর পর দু’টি ম্যাচ হারল চেন্নাই। দু’বারই লখনউয়ের কাছে। ফলে পয়েন্ট তালিকায় এক ধাপ নীচে নেমে গিয়েছে মহেন্দ্র সিংহ ধোনির দল। তবে প্লে-অফের লড়াই থেকে ছিটকে যাওয়ার পরিস্থিতি এখনই তৈরি হয়নি। আরও ছ’টি ম্যাচ বাকি। তার মধ্যে অন্তত তিনটিতে জিতলেই প্লে-অফের দৌড়ে থাকতে পারে তারা।

Advertisement

আইপিএলে চার নম্বরে ছিল চেন্নাই। মঙ্গলবার হারের পর নেমে গিয়েছে পাঁচে। লখনউ চারে উঠে এসেছে। আট ম্যাচে তাদের ১০ পয়েন্ট। রান রেট ০.১৪৮। তার নীচেই রয়েছে চেন্নাই। আট ম্যাচে তাদের পয়েন্ট আট। রান রেট ০.৪১৫। ছয়ে থাকা গুজরাতেরও আট পয়েন্ট। তবে রান রেট -১.০৫৫।

আইপিএলের শীর্ষে রয়েছে রাজস্থান। আট ম্যাচে ১৪ পয়েন্ট পেয়ে তারা কার্যত প্লে-অফে এক পা রেখেই দিয়েছে। সাত ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে কলকাতাও প্লে-অফের স্বপ্ন দেখছে। তিনে থাকা হায়দরাবাদেরও পয়েন্ট সাত ম্যাচে ১০। তারা রান রেটে (০.৯১৪) কলকাতার থেকে পিছিয়ে।

Advertisement

পয়েন্ট তালিকায় সবার শেষে রয়েছে বেঙ্গালুরু। আট ম্যাচে মাত্র ২ পয়েন্ট তাদের। পঞ্জাবের আট ম্যাচে ৪ পয়েন্ট। এই দুই দলের কাছেই প্লে-অফে ওঠা কঠিন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন