Jos Buttler

একা কেকেআরকে হারিয়েছেন, মানতেই চাইছেন না রাজস্থানের শতরানের নায়ক বাটলার

হারের মুখ থেকে রাজস্থান রয়্যালসকে জিতিয়েছেন জস বাটলার। শতরান করেছেন তিনি। কলকাতা নাইট রাইডার্সকে হারানোর পরেও একার কৃতিত্ব মানতে চাইছেন না বাটলার।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৭ এপ্রিল ২০২৪ ২০:২৯
Share:

কেকেআরকে হারানোর পরে মুখে হাসি জস বাটলারের। ছবি: আইপিএল।

একার কৃতিত্ব মানতে চাইছেন না জস বাটলার। তাঁর মুখে দলের কথা। হারের মুখ থেকে রাজস্থান রয়্যালসকে জিতিয়েছেন বাটলার। শতরান করেছেন তিনি। তার পরেও বাটলার বলছেন, তিনি একা দলকে জেতাতে পারতেন না।

Advertisement

ম্যাচের সেরা হয়েছেন বাটলার। খেলা শেষে তিনি বলেন, “আমি বলব না একাই দলকে জিতিয়েছি। সবাই সঙ্গ দিয়েছে। রিয়ান পরাগ শুরুটা দ্রুত করেছিল। তাতে আমার সুবিধা হয়েছিল। পরে রভম্যান পাওয়েল ঝোড়ো ইনিংস খেলেছে। আমি একাই সবটা করতে পারতাম না। বিশেষ করে সুনীল নারাইনের ওভারে পাওয়েল ও ভাবে বড় শট না মারলে জিততেই পারতাম না। ওই ওভারেই খেলা আমাদের দিকে ঘুরে যায়।”

রান তাড়া করতে নেমে ১২১ রানে ৬ উইকেট পড়ে গিয়েছিল রাজস্থানের। তার পরেও জেতার আশা ছাড়েননি বাটলার। নিজেদের উপর ভরসা রেখেছিলেন তিনি। বাটলার বলেন, “নিজেদের উপর ভরসা রাখতে হবে। সেটাই আসল। আগে থেকেই যদি ভাবি যে হেরে যাব, তা হলে কখনওই জিততে পারব না। নিজেকেই সন্দেহ করতে শুরু করব। তাই শেষ পর্যন্ত লড়াই করতে হবে। সেটাই করেছি।”

Advertisement

কলকাতার বিরুদ্ধে ২২৪ রান তাড়া করতে নেমে ১৫ ওভারের আগে এক বারও মনে হয়নি রাজস্থান জিততে পারে। কিন্তু সেখান থেকেই বাটলার ও পাওয়েলের জুটি দলকে জয়ের কাছে নিয়ে যায়। পাওয়েল আউট হলেও এক দিকে ছিলেন বাটলার। বাকি কাজ একার কাঁধে তুলে নেন তিনি। শেষ বলে দলকে জেতান বাটলার। ৬০ বলে ১০৭ রান করে অপরাজিত থাকেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন