IPL 2024

৩৬১ রান করে শীর্ষে! যত রান করছেন, তত হতাশা, রাগ, বিরক্তি বেড়ে যাচ্ছে বিরাট কোহলির

সোমবার সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে তাঁর মুখ দেখে মনে হচ্ছিল, দলের উপর বিরক্ত বিরাট। নিজে রান করলেও বার বার অন্যদের জন্য দল হারলে খারাপ তো লাগবেই। বিরাটের অবস্থা এখন তেমনই।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৬ এপ্রিল ২০২৪ ১২:৫৭
Share:

বিরাট কোহলি। ছবি: পিটিআই।

সাতটি ম্যাচ খেলে মাত্র একটিতে জয়। টানা পাঁচটি ম্যাচে হার। অথচ সেই দলের বিরাট কোহলি ৩৬১ রান করে এখনও পর্যন্ত এ বারের আইপিএলে সব থেকে সফল ব্যাটার। কিন্তু যত রান করছেন, তত বিরক্তি, রাগ, হতাশা বাড়ছে প্রাক্তন অধিনায়কের।

Advertisement

সোমবার সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে তাঁর মুখ দেখে মনে হচ্ছিল, দলের উপর বিরক্ত বিরাট। নিজে রান করলেও দল হারলে খারাপ তো লাগবেই। বিরাটের অবস্থা এখন তেমনই। বিভিন্ন ছবিতে সেটাই ফুটে উঠেছে।

সোমবার হায়দরাবাদের বিরুদ্ধে ম্যাচ ছিল আরসিবির। বেঙ্গালুরুর মাঠে খেলা। টস জিতে হায়দরাবাদকেই ব্যাট করতে পাঠিয়েছিলেন অধিনায়ক ফ্যাফ ডুপ্লেসি। সেটাই বোধ হয় ভুল হয়েছিল। হায়দরাবাদ ২৮৭ রান তুলেছিল। বেঙ্গালুরুর কোনও বোলারই রান আটকাতে পারেননি। উইকেটও নিতে পারেননি। শুধু আসেন আর রান দিয়ে যান। ২০ ওভারে ওঠে ২৮৭ রান। ১৯ দিন আগে হায়দরাবাদ তুলেছিল ২৭৭ রান। নিজেদের রেকর্ড নিজেরাই ভেঙে দিয়েছে হায়দরাবাদ। সেটাই দাঁড়িয়ে দাঁড়িয়ে দেখতে হয়েছে বিরাটকে। হতাশ মুখে দাঁড়িয়ে থাকতে দেখা গিয়েছে তাঁকে।

Advertisement

কখনও রাগ, কখনও হতাশা। বিরাটের নানা রূপ। ছবি: পিটিআই।

ব্যাট করতে নেমে ঝড় তোলেন বিরাট। ২০ বলে ৪২ রান করেন তিনি। বিরাটের স্ট্রাইক রেট নিয়ে কথা হচ্ছিল। আইপিএলের ইতিহাসে মন্থরতম শতরান করা নিয়ে ব্যঙ্গ করেছিলেন অনেকে। কিন্তু রান যে তাঁকেই করতে হয়। তিনি না থাকলে আরসিবির কেউই যে খেলতে পারেন না, সেটা বিরাট জানেন। তাই চেষ্টা করেন শেষ পর্যন্ত ক্রিজ়ে থাকতে। সোমবার যদিও সেই সুযোগ ছিল না। জিততে হলে ২০ ওভারে ২৮৮ রান করতে হত। সেটার জন্য শুরু থেকেই দ্রুত রান তোলার প্রয়োজন ছিল। সেটাই করছিলেন বিরাট। সোমবার তাঁর স্ট্রাইক রেট ছিল ২১০।

আউট হতেই বিরক্তি প্রকাশ করলেন বিরাট। ঘুষি মারলেন ব্যাটে। তিনি আউট মানেই বেঙ্গালুরুর জয়ের আশা শেষ, বিরাট সেটা জানেন। তাই আউট হয়ে ফেরার সময় বার বার বিরক্তি প্রকাশ করলেন। জিততে চান বিরাট। সেটাই পারছে না বেঙ্গালুরু।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement