Virat Kohli fined

আইপিএলে অধিনায়ক হয়ে বিরাট আর্থিক ক্ষতির মুখে কোহলি

ফ্যাফ ডুপ্লেসিকে ইমপ্যাক্ট ক্রিকেটার হিসাবে ব্যবহার করছে আরসিবি। রাজস্থানের বিরুদ্ধে অধিনায়কত্ব করেন বিরাট কোহলি। সেই ম্যাচের পর বড় আর্থিক ক্ষতির মুখে পড়লেন বিরাট।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৫ এপ্রিল ২০২৩ ০৯:৫২
Share:

বিরাটকে ২৪ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। —ফাইল চিত্র

রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে জিতেও আর্থিক ক্ষতি হল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের ক্রিকেটারদের। সব থেকে বেশি ক্ষতি অধিনায়ক বিরাট কোহলির। রবিবার রাজস্থানের বিরুদ্ধে আরসিবি-র অধিনায়ক ছিলেন তিনি। ফ্যাফ ডুপ্লেসিকে ইমপ্যাক্ট ক্রিকেটার হিসাবে ব্যবহার করছে আরসিবি। রাজস্থানের বিরুদ্ধে মন্থর ওভার রেটে বল করার জন্য শাস্তি দেওয়া হল বিরাটদের।

Advertisement

এ বারের মরসুমে দ্বিতীয় বার মন্থর ওভার রেটের শাস্তি পেল আরসিবি। অধিনায়ক বিরাটের তাই ২৪ লক্ষ টাকা জরিমানা হয়েছে। সেই সঙ্গে বেঙ্গালুরুর প্রথম একাদশে থাকা ক্রিকেটারদের ৬ লক্ষ টাকা অথবা ম্যাচ ফি-র ২৫ শতাংশ (যেটা কম হবে) দিতে হবে। আইপিএলের তরফে বলা হয়েছে, “২৩ এপ্রিল বেঙ্গালুরুতে মুখোমুখি হয়েছিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর এবং রাজস্থান রয়্যালস। সেই ম্যাচে মন্থর ওভার রেটে বল করার জন্য আরসিবি-র অধিনায়ক বিরাট কোহলিকে বিরাট অঙ্কের জরিমানা করা হয়েছে।”

একই ভুল দ্বিতীয় বার করার জন্যই বিরাটকে ২৪ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। সেই সঙ্গে দলের ক্রিকেটারদেরও জরিমানা করা হয়েছে। আরসিবি-র ঘোষিত অধিনায়ক ডুপ্লেসি। কিন্তু শেষ দু’টি ম্যাচে তাঁকে ইমপ্যাক্ট প্লেয়ার হিসাবে খেলানো হচ্ছে। অধিনায়ক করা হচ্ছে বিরাটকে। সেটার কারণেই বিরাটের ২৪ লক্ষ টাকা জরিমানা হল।

Advertisement

ম্যাচটিতে প্রথমে ব্যাট করে ১৮৯ রান করে আরসিবি। ডুপ্লেসি এবং গ্লেন ম্যাক্সওয়েল মিলেই ১২৭ রানের জুটি গড়েন। জবাবে ব্যাট করতে নেমে রাজস্থান শেষ ১৮২ রানে। ৭ রানে জয় পায় আরসিবি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন