Virat Kohli

ঘরের মাঠে বেঙ্গালুরুকে জিতিয়ে ধোনিকে ছুঁলেন বিরাট, কোহলির সামনে আরও চার জন

ঘরের মাঠে পঞ্জাব কিংসকে হারিয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। ব্যাট হাতে দলকে জিতিয়েছেন বিরাট কোহলি। ম্যাচের সেরা হয়েছেন তিনি। মহেন্দ্র সিংহ ধোনিকে ছুঁয়েছেন বিরাট।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৬ মার্চ ২০২৪ ১৭:৪৪
Share:

পঞ্জাবের বিরুদ্ধে ম্যাচের সেরার পুরস্কার হাতে বিরাট কোহলি। ছবি: আইপিএল।

আরও এক বার চেজ়মাস্টারের ভূমিকায় দেখা গিয়েছে বিরাট কোহলিকে। ঘরের মাঠে পঞ্জাব কিংসকে হারিয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। ব্যাট হাতে দলকে জিতিয়েছেন বিরাট। ম্যাচের সেরা হয়েছেন তিনি। এই পুরস্কার পেয়ে মহেন্দ্র সিংহ ধোনিকে ছুঁয়েছেন বিরাট।

Advertisement

আইপিএলে পঞ্জাব কিংসকে হারিয়ে নিজের ১৭তম ম্যাচের সেরার পুরস্কার পেয়েছেন বিরাট। ধোনিও আইপিএলে ১৭ বার ম্যাচের সেরার পুরস্কার পেয়েছেন। ম্যাচের সেরার নিরিখে ধোনিকে ছুঁয়েছেন বিরাট। ভারতীয় ক্রিকেটারদের মধ্যে বিরাটের উপরে রয়েছেন শুধু রোহিত শর্মা। রোহিত ১৯ বার ম্যাচের সেরা হয়েছেন।

আইপিএলে সব মিলিয়ে সব থেকে বেশি ম্যাচের সেরার পুরস্কার পেয়েছেন বিরাটের সতীর্থ এবি ডিভিলিয়ার্স। ২৫ বার ম্যাচের সেরা হয়েছেন তিনি। দ্বিতীয় স্থানে ক্রিস গেল। তিনি ২২ বার ম্যাচের সেরার পুরস্কার পেয়েছেন। তিন নম্বরে রয়েছেন রোহিত। তার নম্বরে ডেভিড ওয়ার্নার। ১৮ বার ম্যাচের সেরা হয়েছেন তিনি।

Advertisement

অর্থাৎ, বিরাটের উপরে থাকা চার ক্রিকেটারের মধ্যে ওয়ার্নার ও রোহিত এখনও খেলছেন। গেল ও ডিভিলিয়ার্স আর আইপিএলে খেলেন না। এ বার বিরাটের ফর্ম ভাল রয়েছে। যে ভাবে তিনি পঞ্জাবের বিরুদ্ধে খেলছেন সেই একই খেলা চালাতে থাকলে এই মরসুমেই ওয়ার্নার ও রোহিতকে টপকে যেতে পারেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন