IPL 2023

রিঙ্কুর ৫ ছক্কার নেপথ্যে ধোনি! মাহি-প্রসঙ্গে কেকেআর ব্যাটারের পুরনো ভিডিয়ো প্রকাশ্যে

গুজরাত টাইটান্সের বিরুদ্ধে ৫ বলে ৫ ছক্কা মেরে কলকাতা নাইট রাইডার্সকে জিতিয়েছেন রিঙ্কু সিংহ। তাঁর ছক্কার নেপথ্যে কি রয়েছেন মহেন্দ্র সিংহ ধোনি?

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১২ এপ্রিল ২০২৩ ১৬:০৪
Share:

চেন্নাই সুপার কিংসের জার্সিতে মহেন্দ্র সিংহ ধোনি (বাঁ দিকে) ও কলকাতা নাইট রাইডার্সের জার্সিতে রিঙ্কু সিংহ। —ফাইল চিত্র

গুজরাত টাইটান্সের বিরুদ্ধে শেষ ৫ বলে ৫ ছক্কা মেরে কলকাতা নাইট রাইডার্সকে জিতিয়েছেন রিঙ্কু সিংহ। তাঁর ছক্কা মারার দক্ষতা মনে করিয়ে দিয়েছে মহেন্দ্র সিংহ ধোনিকে। তিনিও অনেক ম্যাচে দলকে জিতিয়েছেন ছক্কা মেরে। তা হলে কি ধোনির কাছে পরামর্শ নিয়েই ৫ ছক্কা মেরেছেন রিঙ্কু!

Advertisement

গুজরাত বনাম কলকাতা ম্যাচের পরে রিঙ্কুর একটি পুরনো ভিডিয়ো ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে। সেখানে দেখা যাচ্ছে, ধোনির সঙ্গে তাঁর প্রথম সাক্ষাৎ নিয়ে কথা বলছেন রিঙ্কু। তিনি জানিয়েছেন, ধোনি তাঁকে কী কী পরামর্শ দিয়েছিলেন সেগুলি তাঁর মনে নেই। কেন? আসলে ধোনিকে দেখে তিনি এতটাই মুগ্ধ হয়ে গিয়েছিলেন যে তাঁর কথা রিঙ্কুর মাথায় ঢোকেনি। তিনি শুধুই ধোনিকে দেখেছিলেন। তিনি এত আনন্দ পেয়েছিলেন যে বাক্‌রুদ্ধ হয়ে পড়েছিলেন। ধোনিকে কিছু বলতেও পারেননি রিঙ্কু। অর্থাৎ, ধোনির মতো ছক্কা মারলেও ধোনির কোনও পরামর্শ মাথায় নেই তাঁর।

আইপিএলে দল পাওয়ার আগে খেলার থেকে মাঠের বাইরের চিন্তা বেশি হত রিঙ্কুর। বাবা রান্নার গ্যাসের সিলিন্ডার বাড়ি বাড়ি পৌঁছে দিতেন। সংসার থেকে শুরু করে খেলার খরচের জন্য অনেক টাকা ধার হয়ে গিয়েছিল তাঁদের। সেই ধার কী ভাবে মেটাবেন, সেটাই বুঝতে পারতেন না উত্তরপ্রদেশের এই ব্যাটার। কলকাতাকে জেতানোর পরে একটি সাক্ষাকারে রিঙ্কু বলেছেন, ‘‘অনেক টাকা ধার হয়ে গিয়েছিল। রাতে ভাল ঘুম হত না। সব সময় চিন্তা হত কী ভাবে ধার মেটাব। শেষ পর্যন্ত ধার মেটাতে পেরেছি। বাড়িতে এখন আর আর্থিক সমস্যা নেই। এখন রাতে ভাল ঘুম হচ্ছে।’’

Advertisement

রিঙ্কু চান বাবা এ বার কাজ ছেড়ে দিন। তাঁরা ৫ ভাই মিলে সংসারের ভার নিতে তৈরি। রিঙ্কু বলেছেন, ‘‘আমি সব কিছু সংসারের জন্যই করছি। বাবাকে বলেছি, এ বার গ্যাস সিলিন্ডার পৌঁছে দেওয়ার কাজ ছেড়ে দিতে। এ বার দায়িত্ব আমাদের।’’ বাবা চাইতেন না রিঙ্কু ক্রিকেট খেলুন। কিন্তু মা তাঁর পাশে ছিলেন। ঘরোয়া ক্রিকেটে ধীরে ধীরে নিজের জায়গা পাকা করার পরে এ বার সামনের দিকে তাকাতে চান রিঙ্কু। এখন তাঁর চোখে শুধু স্বপ্ন। সেই স্বপ্নপূরণের লক্ষ্যে দৌড়চ্ছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন