IPL 2023

টানা চার হার! রোহিতদের কাছে হারতেই পন্টিংকে পাশে নিয়ে কী করলেন সৌরভ? প্রকাশ্যে ভিডিয়ো

আইপিএলে পর পর ৪টি ম্যাচে হেরেছে দিল্লি ক্যাপিটালস। রোহিত শর্মার মুম্বই ইন্ডিয়ান্সের কাছে হারের পরে দিল্লির ডাগআউটে রিকি পন্টিংকে পাশে নিয়ে কী করলেন সৌরভ গঙ্গোপাধ্যায়?

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১২ এপ্রিল ২০২৩ ১৫:০২
Share:

দিল্লি ক্যাপিটালসের প্রধান কোচ রিকি পন্টিং (বাঁ দিকে) ও ডিরেক্টর অব ক্রিকেট সৌরভ গঙ্গোপাধ্যায়। ছবি: পিটিআই

সময়টা ভাল যাচ্ছে না দিল্লি ক্যাপিটালসের। প্রতিপক্ষ বদলে গেলেও খেলার ফল বদলাচ্ছে না। একের পর এক ম্যাচে হারতে হচ্ছে সৌরভ গঙ্গোপাধ্যায়ের দলকে। রোহিত শর্মার মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে জয়ের সুযোগ তৈরি হলেও শেষ বলে হেরেছে দিল্লি। ডাগআউটে বসে দলের প্রধান কোচ রিকি পন্টিংকে পাশে নিয়ে সেই হারের সাক্ষী থেকেছেন দিল্লি ক্যাপিটালসের ডিরেক্টর অব ক্রিকেট সৌরভ।

Advertisement

মুম্বইয়ের বিরুদ্ধে শেষ বল পর্যন্ত খেলা গিয়েছে। পরে ব্যাট করতে নেমে শেষ ৬ বলে ৫ রান করতে হত মুম্বইকে। ব্যাট করছিলেন টিম ডেভিড ও ক্যামেরন গ্রিন। বল করছিলেন আনরিখ নোখিয়ে। ভাল বল করেন নোখিয়ে। প্রথম ৫ বলে মাত্র ৩ রান দেন তিনি। ফলে শেষ বলে করতে হত ২ রান। লং অফ অঞ্চলে মেরে দৌড়ন দুই ব্যাটার। ২ রান নেওয়ার চেষ্টা করেন তাঁরা। লং অফে ফিল্ডিং করছিলেন দিল্লির অধিনায়ক ডেভিড ওয়ার্নার। তিনি বল ধরে উইকেটরক্ষকের দিকে ছোড়েন। কিন্তু থ্রো ভাল ছিল না। উইকেটরক্ষক অভিষেক পোড়েলকে অনেক উঁচুতে বল ধরে উইকেটে লাগাতে হয়। তত ক্ষণে ক্রিজে ঢুকে পড়েছেন ব্যাটার। ম্যাচ জিতে যায় মুম্বই।

দিল্লি হেরে যাওয়ার পরেই ক্যামেরা তাক করে তাদের ডাগআউটের দিকে। সেখানে দেখা যায়, পাশাপাশি বসে রয়েছেন সৌরভ ও পন্টিং। দু’জনেই বাক্‌রুদ্ধ। হতাশ তাঁরা। এ ভাবে একের পর এক ম্যাচে হার মেনে নিতে পারছিলেন না সৌরভরা। ওয়ার্নার বিশ্বের সেরা ফিল্ডারদের মধ্যে এক জন। তিনি এত বাজে থ্রো করবেন, সেটা বুঝতে পারেননি তাঁরা। তাই এতটা হতাশ দেখিয়েছে তাঁদের।

Advertisement

ঘরের মাঠে প্রথমে ব্যাট করে ১৭২ রান করে দিল্লি। অর্ধশতরান করেন ওয়ার্নার ও অক্ষর পটেল। সেই রান তাড়া করতে নেমে শুরুটা ভাল করেছিল মুম্বই। প্রায় ২ বছর পরে আইপিএলে অর্ধশতরান করেন রোহিত। কিন্তু শেষ দিকে রানের গতি কমে যাওয়ায় চাপে পড়ে গিয়েছিল মুম্বই। যদিও শেষ পর্যন্ত ম্যাচ জেতেন রোহিতরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন