IPL 2023

চার ম্যাচেই হারা দিল্লির অনুশীলনে বিশেষ অতিথি, মনোবল চাঙ্গা করতেই পরিকল্পনা সৌরভদের?

আইপিএলে চারটি ম্যাচ খেলে ফেলেছে দিল্লি ক্যাপিটালস। এখনও জয়ের মুখ দেখেনি তারা। তাই জন্যেই কি বিশেষ অতিথিকে নিয়ে আসা হল?

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৪ এপ্রিল ২০২৩ ১৯:৫৩
Share:

দিল্লিকে মানসিক ভাবে চাঙ্গা করার জন্যেই পন্থকে নিয়ে আসার পরিকল্পনা করা হয়েছিল বলে জানা গিয়েছে। ছবি: টুইটার

দলের অধিনায়ক তিনি। চোটের জন্য আইপিএল থেকে ছিটকে গেলেও দিল্লি ক্যাপিটালসের হৃদয় জুড়ে রয়েছেন ঋষভ পন্থ। গুজরাত টাইটান্স ম্যাচে হাজির হয়ে গিয়েছিলেন স্টেডিয়ামের দর্শকাসনে। এ বার দলের অনুশীলনেই চলে এলেন তিনি। সেই ছবি টুইটারে দিয়ে জানাল দিল্লি।

Advertisement

এখনও পন্থ ঠিক ভাবে হাঁটাচলা করতে পারছেন না। আগের ম্যাচে তাঁকে ক্রাচ নিয়ে হাঁটতে দেখা গিয়েছে। এ দিনও তিনি হাজির হয়েছিলেন ক্রাচ। বাউন্ডারির বাইরে দাঁড়িয়ে তিনি কথা বলেন অক্ষর পটেলের সঙ্গে। দলের বাকি ক্রিকেটারদের সঙ্গে তাঁকে আড্ডা মারতে দেখা গিয়েছে।

এ বারের আইপিএলে চারটি ম্যাচ খেলে ফেলেছে দিল্লি ক্যাপিটালস। এখনও জয়ের মুখ দেখেনি তারা। অধিনায়ক ডেভিড ওয়ার্নার নিজে ভাল খেললেও দলকে জেতাতে পারছেন না। ফলে চাপ বাড়ছে প্রতি ম্যাচেই। এই অবস্থায় দিল্লিকে মানসিক ভাবে চাঙ্গা করার জন্যেই পন্থকে নিয়ে আসার পরিকল্পনা করা হয়েছিল বলে জানা গিয়েছে।

Advertisement

এ দিকে, দলের টানা চারের পর ক্রিকেট ডিরেক্টর সৌরভ গঙ্গোপাধ্যায় বলেছেন, “হার সব সময় আঘাত দেয়। ২০১৯ সাল থেকে দিল্লি যে ভাবে খেলেছে তাতে এই হার আরও ধাক্কা দিচ্ছে। কিন্তু খেলায় এই সব ঘটতেই পারে। আমাদের দলে অনেক তরুণ ক্রিকেটার রয়েছে। সেই কারণে একটি ভাল দল তৈরি হতে একটু সময় লাগছে।’’

তরুণ ক্রিকেটারদের সময় দেওয়ার কথা বললেও তাড়াতাড়ি ভুল শুধরে নেওয়ার পরামর্শও দিয়েছেন সৌরভ। শনিবার বিরাট কোহলিদের রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে খেলতে নামবে দিল্লি। সেই ম্যাচে ক্রিকেটারদের আত্মবিশ্বাস দেখাতে বলেছেন তিনি।

সৌরভের কথায়, ‘‘আমরা আশাবাদী যে বেঙ্গালুরুর উইকেটে ছন্দ ফিরে পাবে দলের ক্রিকেটাররা। প্রত্যাবর্তনের পথ নিজেদেরই খুঁজে বার করতে হবে। আত্মবিশ্বাস নিয়ে খেললে সব সম্ভব। একই ভুল বার বার করলে হবে না। আয়নার সামনে দাঁড়িয়ে নিজেদের জিজ্ঞাসা করতে হবে কোথায় ভুল হচ্ছে। তবেই ভুল শোধরানো যাবে।’’

অক্ষর পটেলের প্রশংসা শোনা গিয়েছে সৌরভের মুখে। তবে বাকিদেরকেও অক্ষরকে সাহায্য করতে হবে বলে জানিয়েছেন তিনি। সৌরভ বলেছেন, ‘‘অক্ষর যে ভাবে খেলছে তা এক কথায় অসাধারণ। কিন্তু ওর একার পক্ষে ম্যাচ জেতানো যাবে না। তার জন্য বাকিদেরও এগিয়ে আসতে হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন