IPL 2024

আইপিএলে কমলা টুপির দৌড়ে কোহলিদের টক্কর দেওয়া শুরু পন্থের, বেগনি টুপির লড়াইয়ে কারা?

আইপিএলে জমে উঠেছে কমলা টুপি এবং বেগনি টুপির দৌড়। কমলা টুপির দৌড়ে বিরাট কোহলিকে টক্কর দেওয়া শুরু করলেন ঋষভ পন্থ। বেগনি টুপির লড়াইয়েও গায়ে গায়ে রয়েছেন বোলারেরা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৪ এপ্রিল ২০২৪ ১৩:০৪
Share:

ঋষভ পন্থ এবং বিরাট কোহলি। — ফাইল চিত্র।

আইপিএলের এখনও অর্ধেক মরসুম কাটেনি। এর মধ্যেই বেশ জমে উঠেছে কমলা টুপি এবং বেগনি টুপির দৌড়। একাধিক ক্রিকেটার শীর্ষস্থানে ওঠার লড়াইয়ে রয়েছেন। কমলা টুপির দৌড়ে বিরাট কোহলিকে টক্কর দেওয়া শুরু করলেন ঋষভ পন্থ। বেগনি টুপির লড়াইয়েও গায়ে গায়ে রয়েছেন বোলারেরা।

Advertisement

আইপিএলের সর্বোচ্চ রান সংগ্রাহককে কমলা টুপি এবং সর্বোচ্চ উইকেটশিকারিকে বেগনি টুপি দেওয়া হয়। কোহলি এই মুহূর্তে ২০৩ রান করে সবার উপরে। তাঁর দুটি অর্ধশতরান রয়েছে। তার পরে রয়েছেন যথাক্রমে রিয়ান পরাগ এবং হেনরিখ ক্লাসেন। চতুর্থ স্থানে উঠে এসেছেন পন্থ। প্রথম দু’টি ম্যাচে রান না পেলেও চেন্নাই এবং কলকাতা ম্যাচে পর পর অর্ধশতরান করেছেন তিনি। বুধবার কলকাতার বিরুদ্ধে ২৫ বলে ৫৫ রান করেন। দলকে জেতাতে না পারলেও ব্যক্তিগত পুরস্কারের লড়াইয়ে নিজেকে রেখে দিয়েছেন পন্থ।

কমলা টুপির মতো বেগনি টুপির লড়াইও জমে উঠেছে। ৩ ম্যাচে ৭ উইকেট নিয়ে সবার উপরে মুস্তাফিজুর রহমান। কিন্তু ভিসা করাতে দেশে ফিরে যাওয়ার কারণে পরের দু’টি ম্যাচে তিনি অনিশ্চিত। ফলে মুস্তাফিজুরকে যে কেউ টপকে যেতে পারেন। তার মধ্যে রয়েছেন মায়াঙ্ক যাদব, যুজবেন্দ্র চাহাল, মোহিত শর্মা এবং খলিল আহমেদ। চার জনেরই ৬টি করে উইকেট রয়েছে। তবে ইকনমি রেট ভাল থাকার কারণে মায়াঙ্ক সবার উপরে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন