IPL 2024

নারাইনের আইপিএল কীর্তিতে রোহিতের লজ্জার নজির! মুম্বই-কেকেআর ম্যাচে কী হয়েছে

আইপিএলের একটি লজ্জার নজিরে এত দিন রোহিতের সঙ্গে যুগ্ম ভাবে ছিলেন কোহলি এবং ধোনি। আবার একটি কীর্তি জাহির এবং সন্দীপের সঙ্গে যুগ্ম ভাবে ছিল নারাইনের।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৪ মে ২০২৪ ২২:০৮
Share:

রোহিতকে আউট করার পর নারাইনদের উচ্ছ্বাস। শুক্রবার আইপিএলের ম্যাচে। ছবি: আইপিএল।

একই ম্যাচে গর্বের এবং লজ্জার নজির গড়লেন দুই ক্রিকেটার। কলকাতা নাইট রাইডার্সের অলরাউন্ডার সুনীল নারাইনের কীর্তি লজ্জায় ফেলল মুম্বই ইন্ডিয়ান্সের রোহিত শর্মাকে।

Advertisement

একটি শতরান করলেও এ বারের আইপিএলে তেমন রানের মধ্যে নেই রোহিত। প্রথম দিকের ম্যাচগুলিতে কিছু রান করলেও শেষ কয়েকটি ম্যাচে রান পাচ্ছেন না। শুক্রবারও ১১ রান করে নারাইনের বলে আউট হয়েছেন রোহিত। আর তাতেই হয়েছে জোড়া নজির।

আইপিএলে এই নিয়ে নারাইনের বলে আট বার আউট হলেন রোহিত। আর কোনও বোলারের বিরুদ্ধে আইপিএলে এত বার আউট হননি ভারতীয় দলের অধিনায়ক। শুধু রোহিতই নন, আর কোনও ব্যাটারেরই এক জন বোলারের বলে এত বার আউট হওয়ার নজির নেই। সেই অর্থে আইপিএলে নতুন রেকর্ড গড়লেন কেকেআর অলরাউন্ডার।

Advertisement

এত দিন এই নজির ছিল যুগ্ম ভাবে ছিল সন্দীপ শর্মা এবং জাহির খান। আইপিএলে সন্দীপের বলে সাত বার আউট হয়েছেন বিরাট কোহলি। অন্য দিকে জাহিরের বলেও সাত বার আউট হয়েছেন ধোনি। অর্থাৎ আইপিএলে এক জন বোলারের বলে সব থেকে বেশি বার আউট হওয়ার লজ্জার নজির রোহিতের সঙ্গে যুগ্ম ভাবে ছিল কোহলি এবং ধোনিরও। আবার এক ব্যাটারকে সব থেকে বেশি বার আউট করার নজির নারাইনের সঙ্গে যুগ্ম ভাবে ছিল সন্দীপ এবং জাহিরের।

শুক্রবারের ম্যাচে রোহিতকে অষ্টম বার আউট করে একক ভাবে কীর্তি গড়লেন নারাইন। আবার তাঁর বলে আউট হয়ে লজ্জার নজিরে একক ভাবে শীর্ষে উঠে এলেন রোহিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন