IPL 2024

দিল্লির কাছে হেরে খুশি হয়েছিলেন, পঞ্জাবের বিরুদ্ধে জিতেও রাগ যাচ্ছে না শুভমনের

গুজরাত টাইটান্স এ বার শুভমন গিলের নেতৃত্বে খুব ভাল খেলতে পারছে না। পয়েন্ট তালিকায় সপ্তম স্থানে। শুভমন জানালেন, দিল্লি ক্যাপিটালস ম্যাচে হেরে তিনি খুশি হয়েছিলেন। একই রকম ক্ষিপ্ত পঞ্জাব কিংসকে হারিয়ে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৬ এপ্রিল ২০২৪ ১৮:২১
Share:

শুভমন গিল। — ফাইল চিত্র।

গত দু’বারের ফাইনালিস্ট তারা। এক বার ট্রফি জিতেছে। এক বার হেরেছে। সেই গুজরাত টাইটান্স এ বার শুভমন গিলের নেতৃত্বে খুব ভাল খেলতে পারছে না। পয়েন্ট তালিকায় সপ্তম স্থানে রয়েছে। এর মধ্যেই শুভমন গিল জানালেন, দিল্লি ক্যাপিটালস ম্যাচে হেরে তিনি খুশি হয়েছিলেন। একই রকম ক্ষিপ্ত পঞ্জাব কিংসকে হারিয়ে।

Advertisement

এক চ্যানেলে সাক্ষাৎকারে শুভমন বলেছেন, “আমি দলের পরিস্থিতি নিয়ে চিন্তিত নই। গত দু’বছর দুটো ফাইনাল খেলেছি। চিন্তার কী আছে? দিল্লির বিরুদ্ধে হেরে বেশি খুশি হয়েছি। পঞ্জাবের বিরুদ্ধে জিতে ততটা হইনি। দিল্লি ম্যাচে লড়াকু মনোভাবের পরিচয় দিয়েছি আমরা। চার রানে হারলেও মনে রাখবেন, ২২৫ রান তাড়া করছিলাম। আমি ৬ রানে আউট হওয়ার পরেও আর দল ভেঙে পড়েনি। এটাই আমাকে খুশি করেছে। অধিনায়ক হিসাবে শুধু ২ পয়েন্টে আমি খুশি হই না। ভাল খেললে ২ পয়েন্ট এমনিই আসবে। কিন্তু দল কতটা লড়াই করল সেটা গুরুত্বপূর্ণ।”

হার্দিক পাণ্ড্য মুম্বই চলে যাওয়ায় এ বার গুজরাতকে নেতৃত্ব দিচ্ছেন শুভমন। সেই প্রসঙ্গে তিনি বলেছেন, “অসাধারণ অভিজ্ঞতা হচ্ছে নেতৃত্ব দিতে গিয়ে। নিজের এবং দলের বাকি ক্রিকেটারদের সম্পর্কে অনেক কিছু জানতে পারছি। কী ভাবে, কাকে দিয়ে ম্যাচে প্রভাব ফেলতে পারি সেটা ভাবতে হচ্ছে। কার মধ্যে থেকে কী ভাবে সেরাটা বার করে আনতে হবে সেটা নিয়েও চর্চা করছি। সব মিলিয়ে অভিজ্ঞতা খুবই ভাল।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন