Sourav Ganguly

‘রোহিতরা নিশ্চয়ই নজরে রেখেছে,’ দিল্লি ক্যাপিটালসের ক্রিকেটারকে জাতীয় দলে দেখতে চান সৌরভ

কয়েক দিন পরেই শুরু হচ্ছে আইপিএল। তার আগে দিল্লি ক্যাপিটালসের এক ক্রিকেটারের হয়ে ব্যাট ধরলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। তাঁকে জাতীয় দলে দেখতে চান সৌরভ। কার কথা বললেন তিনি?

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৮ মার্চ ২০২৩ ১৭:১৭
Share:

আইপিএলে দিল্লি ক্যাপিটালসের ‘ডিরেক্টর অফ ক্রিকেট’-এর দায়িত্ব পালন করছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। —ফাইল চিত্র

দিল্লি ক্যাপিটালসের ওপেনার পৃথ্বী শ’কে ভারতীয় দলে খেলানো উচিত, এমনটাই মনে করেন সৌরভ গঙ্গোপাধ্যায়। আইপিএলে দিল্লির ‘ডিরেক্টর অফ ক্রিকেট’ সৌরভের মতে, জাতীয় দলে খেলার জন্য পুরো তৈরি পৃথ্বী। নির্বাচকরা ও অধিনায়ক রোহিত শর্মা নিশ্চয় পৃথ্বীর দিকে নজর রেখেছেন, এমনটাই মনে করেন বিসিসিআইয়ের প্রাক্তন সভাপতি।

Advertisement

সংবাদমাধ্যমে পৃথ্বীকে নিয়ে মুখ খুলেছেন সৌরভ। তিনি বলেছেন, ‘‘আমার মনে হয় পৃথ্বী ভারতীয় দলে খেলার জন্য তৈরি। কিন্তু ও সুযোগ পাবে কি না সেটা নির্ভর করছে নির্বাচকদের উপর। আমি নিশ্চিত, রোহিত ও নির্বাচকরা ওর দিকে নজর রেখেছে। পৃথ্বী খুব ভাল ক্রিকেটার।’’

কয়েক দিন আগেই পৃথ্বীর প্রশংসা শোনা গিয়েছে দিল্লির কোচ রিকি পন্টিংয়ের মুখে। তিনি বলেছেন, ‘‘পৃথ্বী কঠিন পরিশ্রম করছে। এত ভাল ভাবে অনুশীলন করতে আগে ওকে দেখিনি। শারীরিক ভাবেও এখন অনেক ফিট পৃথ্বী।’’

Advertisement

পন্টিংয়ের আশা এই মরসুমে পৃথ্বী দলের হয়ে খুব ভাল খেলবেন। তিনি বলেছেন, ‘‘আমার মনে হয় এটা পৃথ্বীর সব থেকে ভাল মরসুম হতে চলেছে। কারণ, এ বার ওর মধ্যে রানের খিদে আরও বেশি। আমার মনে হয় প্রত্যেকে আসল পৃথ্বীকে এ বার দেখতে পাবেন।’’ পন্টিংয়ের পরে ডানহাতি ব্যাটারের প্রশংসা করলেন সৌরভও।

২০২১ সালে শ্রীলঙ্কার বিরুদ্ধে শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন পৃথ্বী। চলতি বছর নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে দলে সুযোগ পেয়েছিলেন তিনি। কিন্তু প্রথম একাদশে জায়গা হয়নি তাঁর। ভারতের ওপেনিংয়ে রোহিতের সঙ্গে শুভমন গিল, ঈশান কিশনরা জায়গা করে নেওয়ায় জায়গা হচ্ছে না মুম্বইয়ের এই ব্যাটারের। তবে এ বার তাঁকে জাতীয় দলে দেখতে চাইছেন সৌরভ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন