IPL 2024

তাঁর ব্যাটিংয়ে হেরেছে ধোনিদের দল, ম্যাচের পর তিন জনকে কৃতিত্ব দিলেন হায়দরাবাদের নায়ক

ব্যাট করতে নেমে শুরুতেই তিনি যে ঝড় তুলেছিলেন, সেটাই তৈরি করে দিয়েছিল জয়ের ভিত। ওপেন করতে নেমে তাঁর করা ৩৭ রান চেন্নাইয়ের বিরুদ্ধে জিতিয়ে দেয় হায়দরাবাদকে। তিনি কৃতিত্ব দিলেন তিন জনকে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৬ এপ্রিল ২০২৪ ১৭:০৪
Share:

অভিষেক শর্মা। ছবি: আইপিএল

ব্যাট করতে নেমে শুরুতেই তিনি যে ঝড় তুলেছিলেন, সেটাই তৈরি করে দিয়েছিল জয়ের ভিত। ওপেন করতে নেমে তাঁর করা ৩৭ রান চেন্নাইয়ের বিরুদ্ধে জিতিয়ে দেয় হায়দরাবাদকে। ম্যাচের পর তিন জনকে কৃতিত্ব দিলেন হায়দরাবাদের অভিষেক শর্মা। জানালেন, তাঁর বাবা, যুবরাজ সিংহ এবং ব্রায়ান লারাই সাফল্যের নেপথ্যে রয়েছে।

Advertisement

শুক্রবার মাত্র ১২ বলে ৩৭ করেন অভিষেক। মুকেশ চৌধরির একটি ওভার থেকে নেন ২৭ রান। ওখানেই জয়ের ভিত তৈরি হয়ে যায়। সেই অভিষেক ম্যাচের পর বলেছেন, “বড় রান করলে বেশি ভাল লাগে। তবে এই ম্যাচে পরিস্থিতির কথা ভেবে খেলেছি। আশা করি পরের ম্যাচে আরও বেশি সময় খেলতে পারব। কঠোর পরিশ্রমের জন্যই সাফল্য পেয়েছি। আমার বাবা, যুবি পাজি এবং ব্রায়ান লারার কৃতিত্ব প্রাপ্য।”

পাওয়ার প্লে-তে রান করা যে বেশি গুরুত্বপূর্ণ সেটা জানিয়েছেন অভিষেক। মন্থর পিচ হওয়ায় সেটা যে কাজে লেগেছে এটাও স্বীকার করেছেন। অভিষেক বলেছেন, “আমার মনে হয়েছে উইকেট বেশ মন্থর ছিল। তাই আমরা পাওয়ার প্লে-টা ভাল ভাবে কাজে লাগাতে চেয়েছিলাম। আইপিএলের আগে ভাল ভাবে প্রস্তুতি নিয়েছি। জানতাম উইকেট মন্থর হবে। তাই বোলারকে চাপে ফেলা ছাড়া উপায় ছিল না।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন