IPL 2023

আইপিএলের সেরা ম্যাচ বেছে নিলেন সুনীল গাওস্কর

২০০৮ সালে আইপিএল শুরু হয়েছিল এই দুই দলের লড়াই দিয়েই। সেই ম্যাচে শতরান করেন কেকেআরের ব্রেন্ডন ম্যাকালাম। একে অপরের বিরুদ্ধে ৩২ বার মুখোমুখি হয়েছে কেকেআর এবং আরসিবি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৭ এপ্রিল ২০২৩ ২২:২৯
Share:

ভারতের প্রাক্তন অধিনায়কের মতে আইপিএলকে বাকি লিগগুলির থেকে আলাদা করে দেয় একটিই ম্যাচ। —ফাইল চিত্র

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ বিশ্বের অন্য সব টি-টোয়েন্টি লিগের থেকে আলাদা। এমনটাই মনে করেন সুনীল গাওস্কর। ভারতের প্রাক্তন অধিনায়কের মতে আইপিএলকে বাকি লিগগুলির থেকে আলাদা করে দেয় একটিই ম্যাচ। কলকাতা নাইট রাইডার্স বনাম রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ম্যাচ নিয়ে এই কথাই বলেন গাওস্কর।

Advertisement

আইপিএলে ধারাভাষ্য দিচ্ছেন গাওস্কর। ইডেনে বৃহস্পতিবার মুখোমুখি হয় কলকাতা এবং ব্যাঙ্গালোর। সেই ম্যাচ প্রসঙ্গে গাওস্কর বলেন, “কেকেআর এবং আরসিবি ম্যাচ আইপিএলকে অন্য মাত্রা দেয়। এই দুই দলের সমর্থকরা একে অপরের বিরুদ্ধে ম্যাচ থাকলে যে পরিমাণ উত্তেজিত হয়ে পড়েন। যে সমর্থন পায় দল দু’টি তা অনবদ্য। এটাই আইপিএলকে বাকি টি-টোয়েন্টি লিগগুলি থেকে আলাদা করে দেয়।”

২০০৮ সালে আইপিএল শুরু হয়েছিল এই দুই দলের লড়াই দিয়েই। সেই ম্যাচে শতরান করেন কেকেআরের ব্রেন্ডন ম্যাকালাম। একে অপরের বিরুদ্ধে ৩২ বার মুখোমুখি হয়েছে কেকেআর এবং আরসিবি। এর মধ্যে ১৮ বার জিতেছে কলকাতা। ১৪ বার জিতেছে আরসিবি। গৌতম গম্ভীর বনাম বিরাট কোহলির লড়াই এক সময় চর্চার বিষয় হয়ে উঠেছিল। মাঠেই গম্ভীরের দিকে তেড়ে গিয়েছিলেন বিরাট। সেই সব লড়াইয়ের আঁচ গ্যালারিতেও পড়ে।

Advertisement

ইডেনে বৃহস্পতিবার দুই দলের জন্য সমর্থন ছিল। একটা সময় বিরাটের দলের জন্য চিৎকারে মনে হচ্ছিল ইডেনের দখল নিয়েছে আরসিবি। কিন্তু শেষ পর্যন্ত ৮১ রানে জিতে হাসি মুখে ইডেন ছাড়ে কলকাতা। শাহরুখ খানের সামনেই জয় ছিনিয়ে নেয় কেকেআর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন