Wriddhiman Saha

ঋদ্ধিমানকে ‘বোকা’ বলে দিলেন! বাংলার উইকেটকিপারের তীব্র সমালোচনা গাওস্করের

শুরুটা ভাল করলেও গত কয়েকটি ম্যাচে আইপিএলে ছন্দে নেই ঋদ্ধিমান সাহা। মঙ্গলবার দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ব্যর্থ হয়েছেন ব্যাট হাতে। শুনতে হয়েছে গাওস্করের সমালোচনাও।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৩ মে ২০২৩ ১৩:০৩
Share:

যে শট খেলে ঋদ্ধি আউট হয়েছেন তা একেবারেই পছন্দ হয়নি সুনীল গাওস্করের। চূড়ান্ত সমালোচনা করেছেন তিনি। ছবি: পিটিআই

শুরুটা ভাল করলেও গত কয়েকটি ম্যাচে আইপিএলে ছন্দে নেই ঋদ্ধিমান সাহা। মঙ্গলবার দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ব্যর্থ হয়েছেন ব্যাট হাতে। শূন্য রানে ফিরে গিয়েছেন বাংলার উইকেটকিপার। যে শট খেলে ঋদ্ধি আউট হয়েছেন তা একেবারেই পছন্দ হয়নি সুনীল গাওস্করের। চূড়ান্ত সমালোচনা করেছেন তিনি।

Advertisement

দিল্লির হয়ে প্রথম ওভার করেছিলেন খলিল আহমেদ। তাঁর একটি বলও ঠেকাতে পারছিলেন না ঋদ্ধি। সব বলই আউটসুইং করে ব্যাটের পাশ দিয়ে বেরিয়ে যাচ্ছিল। প্রথম থেকে পঞ্চম বল পর্যন্ত ঋদ্ধি চেষ্টা করছিলেন শরীরের বাইরে গিয়ে শট খেলার। সেই করতে গিয়েই ষষ্ঠ বলে উইকেটকিপার ফিল সল্টের হাতে ক্যাচ দেন।

ধারাভাষ্য দিতে থাকা গাওস্কর বলেন, “খুব দেরি হয়ে গেল বন্ধু। এ ধরনের শট খেললে তোমার এত অভিজ্ঞতা কোনও কাজেই লাগবে না। ডাগআউটে গিয়ে তুমি এই ধরনের শট খেলা অনুশীলন করতে পারো।”

Advertisement

এখানেই না থেমে গাওস্কর বলেছেন, “একটাই শব্দ মাথায় আসছে এই শটটা দেখে, ‘নির্বোধ’। ইনিংসের শুরুতে এই ধরনের শট খেলা ওর একেবারেই উচিত হয়নি।”

শুক্রবারের ম্যাচে তিনটি ক্যাচ নেন ঋদ্ধিমান। তার মধ্যে একটি দিনের সেরা ক্যাচ হিসাবে পুরস্কৃত হয়। কিন্তু দল জিততে পারেনি। মহম্মদ শামি দুর্দান্ত বল করেন। ১১ রানে চারটি উইকেট নেন। হার্দিক পাণ্ড্যও অপরাজিত অর্ধশতরান করেন। কিন্তু দলের সুবিধার্থে কোনওটিই লাগেনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন