KKR vs LSG

৩ ক্রিকেটার: সঞ্জীব গোয়েন্‌কার লখনউয়ের বিরুদ্ধে শাহরুখ খানের কলকাতাকে জেতালেন যাঁরা

ঘরের মাঠে ফিরেই জিতল কেকেআর। রবিবার লখনউ সুপার জায়ান্টকে আট উইকেটে হারিয়ে দিল তারা। প্রথম বার লখনউয়ের বিরুদ্ধে জিতল শাহরুখ খানের দল।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৪ এপ্রিল ২০২৪ ১৯:১১
Share:

কলকাতার ক্রিকেটারদের উচ্ছ্বাস। ছবি: পিটিআই।

ঘরের মাঠে ফিরেই জিতল কেকেআর। রবিবার লখনউ সুপার জায়ান্টকে আট উইকেটে হারিয়ে দিল তারা। প্রথম বার লখনউয়ের বিরুদ্ধে জিতল শাহরুখ খানের দল। সেই জয়ে কেকেআরের যে তিন ক্রিকেটার সবচেয়ে বেশি ভূমিকা নিলেন, তাঁদের কথা উল্লেখ করল আনন্দবাজার অনলাইন।

Advertisement

মিচেল স্টার্ক

কেকেআরের ২৫ কোটি ক্রিকেটার অবশেষে কোনও ম্যাচে নায়কের মর্যাদা পেলেন। এত দিন আইপিএলে তিনি শিরোনামে এসেছিলেন ঝুরি ঝুরি রান দেওয়ার জন্য। রবিবার রান তো কম দিলেনই, উইকেটও নিলেন তিনটি। প্রথম ওভারে তিনি দশ রান হজম করায় অনেকেই সিঁদুরে মেঘ দেখেছিলেন। কিন্তু পঞ্চম ওভারে দীপক হুডাকে ফিরিয়ে প্রথম উইকেট নিলেন। স্টার্কের গুরুত্বপূর্ণ উইকেটটি এল শেষ ওভারে। তখন মারমুখী মেজাজে ছিলেন নিকোলাস পুরান। ওয়েস্ট ইন্ডিজ়‌ের সেই ব্যাটারকে প্রথম বলেই ফেরালেন স্টার্ক। শেষ বলে তুলে নিলেন আর্শাদ খানকেও। চার ওভারে ২৮ রানে ৩ উইকেট নিলেন স্টার্ক।

Advertisement

সুনীল নারাইন

হয় ব্যাট না হলে বল। কোনও না কোনও ভাবে প্রতিটি ম্যাচে অবদান রাখছেন সুনীল নারাইন। রবিবার তাঁর ব্যাট চলল না। ৬ বলে ৬ রান করলেন। তবে তার আগে বল হাতে চার ওভারে দিয়েছেন মাত্র ১৭ রান। পিচ এমন কিছু সাহায্য করেনি। কিন্তু নারাইনের নিয়ন্ত্রিত বোলিং কেকেআরের লক্ষ্যমাত্রা কম রাখতে সাহায্য করেছে।

ফিল সল্ট

প্রতিটি ম্যাচেই তিনি শুরুটা ভাল করে দেওয়ার ফায়দা তুলেছে কেকেআর। আগের ম্যাচে প্রথম বলেই ফিরেছিলেন। কেকেআরও হেরেছিল। এ দিন তিনি অর্ধশতরান করলেন। কেকেআরও অনায়াসে জিতে নিল ম্যাচ। শুরু থেকে দায়িত্বশীল ইনিংস খেলেছেন। যেমন আগ্রাসন দেখিয়েছেন। তেমনই দরকারে রক্ষণ করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন