IPL 2024

আইপিএলে ইডেনে রেকর্ড কেকেআরের, নারাইন, সল্টদের দাপটে ঘরের মাঠে জোড়া নজির

পঞ্জাব কিংসের বিরুদ্ধে ইডেন গার্ডেন্সে প্রথমে ব্যাট করে ২৬১ রান করল কেকেআর। এই ম্যাচে একটি রেকর্ড ও জোড়া নজির গড়লেন নাইট ব্যাটারেরা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৬ এপ্রিল ২০২৪ ২১:৪৯
Share:

কেকেআরের হয়ে ভাল খেললেন সুনীল নারাইন (বাঁ দিকে) ও ফিল সল্ট। ছবি: আইপিএল।

ইডেন গার্ডেন্সে দাপট দেখালেন কলকাতা নাইট রাইডার্সের ব্যাটারেরা। পঞ্জাব কিংসের বিরুদ্ধে প্রথমে ব্যাট করে ২৬১ রান করল কেকেআর। এই ম্যাচে একটি রেকর্ড ও জোড়া নজির গড়লেন নাইট ব্যাটারেরা।

Advertisement

আইপিএলে ইডেনে সর্বাধিক রান— আইপিএলের ইতিহাসে ইডেন গার্ডেন্সে এক ইনিংসে সর্বাধিক রান হল। এই ম্যাচে ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২৬১ রান করে কলকাতা। এর আগে ২০২৩ সালে কেকেআরের বিরুদ্ধে ২৩৫ রান করেছিল চেন্নাই সুপার কিংস। সেটাই এত দিন এক ইনিংসে সর্বাধিক রান ছিল। সেই রেকর্ড এই ম্যাচে ভাঙল।

তালিকায় তৃতীয় স্থানে রয়েছে ২০১৯ সালে কলকাতা-মুম্বই ম্যাচে। সেই খেলায় ২৩২ রান করেছিল কলকাতা। সেই বছরই কেকেআরের বিরুদ্ধে প্রথমে ব্যাট করে ২২৮ রান করেছিল সানরাইজার্স হায়দরাবাদ। তালিকায় পাঁচ নম্বরে রয়েছে চলতি বছর কলকাতা-রাজস্থান ম্যাচ। সেই ম্যাচে রান তাড়া করতে নেমে ২২৪ রান করেছিল রাজস্থান।

Advertisement

কেকেআরের দ্বিতীয় সর্বাধিক রান— এক ইনিংসে এটি কেকেআরের দ্বিতীয় সর্বাধিক রান। এই মরসুমেই সর্বাধিক রান করেছে তারা। বিশাখাপত্তনমে দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ২৭২ রান করেছিল তারা। এই ম্যাচে সেই রেকর্ড ভাঙার সুযোগ থাকলেও সেটা করতে পারেনি কেকেআর।

কেকেআরের সেরা ওপেনিং জুটি— এই ম্যাচে ওপেনিং জুটিতে ওঠে ১৩৮ রান। ৬২ বলে এই রান করেন সুনীল নারাইন ও ফিল সল্ট। কেকেআরের হয়ে আইপিএলে এটি সর্বাধিক ওপেনিং জুটি। এই জুটির উপর ভর করেই ২০ ওভারে ২৬১ রান করে কেকেআর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন