IPL 2024

আইপিএলে নতুন পিচ, বিদেশ থেকে আনা উইকেটে খেলবেন ধোনি, কোহলিরা

আইপিএলে প্রথম বার এই ঘটনা ঘটতে চলেছে। একটি মাঠে বিদেশ থেকে পিচ এনে বসানো হবে। সেই পিচে খেলবেন বিরাট কোহলি, মহেন্দ্র সিংহ ধোনিরা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৬ এপ্রিল ২০২৪ ১৮:৫১
Share:

মহেন্দ্র সিংহ ধোনি (বাঁ দিকে) ও বিরাট কোহলি। —ফাইল চিত্র।

যে স্টেডিয়ামে খেলা সেখানে তৈরি হয়নি পিচ। নিয়ে আসা হয়েছে বিদেশ থেকে। সেই পিচেই খেলতে নামবেন বিরাট কোহলি, মহেন্দ্র সিংহ ধোনিরা। আইপিএলে প্রথম বার এই ঘটনা ঘটতে চলেছে।

Advertisement

হিমাচল প্রদেশের ধর্মশালায় এই নতুন পিচ তৈরি করা হয়েছে। ভারতীয় ক্রিকেট বোর্ডের অধীনে থাকা এটিই প্রথম মাঠ যেখানে এই হাইব্রিড পিচ বসানো হয়েছে। সংবাদ সংস্থা পিটিআইকে হিমাচল প্রদেশ ক্রিকেট সংস্থার এক আধিকারিক বলেন, “হাইব্রিড পিচ পুরো তৈরি। সেখানেই আইপিএলের দু’টি ম্যাচ হবে।”

নেদারল্যান্ডসের ‘সিস-গ্রাস’ নামের একটি সংস্থা এই পিচ তৈরি করেছে। হিমাচল প্রদেশ ক্রিকেট সংস্থা জানিয়েছে, এই পিচে খেলতে ভালবাসবেন ক্রিকেটারেরা। কারণ, সেখানে ব্যাটারদের পাশাপাশি বোলাররাও সুবিধা পাবেন। ক্রিকেটারদের দক্ষতা বোঝা যাবে। আগামী দিনে আরও অনেক মাঠে এই পিচ বসানো হবে বলে দাবি করেছে হিমাচল প্রদেশ ক্রিকেট সংস্থা। ইতিমধ্যেই আমদাবাদ ও মুম্বই যোগাযোগ করেছে পিচ প্রস্তুতকারক সংস্থার সঙ্গে। তারাও এই প্রযুক্তি ব্যবহার করতে চাইছে।

Advertisement

ধর্মশালায় দু’টি হোম ম্যাচ খেলবে পঞ্জাব কিংস। আগামী ৫ মে চেন্নাই সুপার কিংস ও ৯ মে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিরুদ্ধে খেলবে তারা। সেই দু’টি ম্যাচই হবে এই নতুন হাইব্রিড পিচে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন