IPL 2023

মাঠেই কোহলির সঙ্গে ঝগড়া ডুপ্লেসির! ওপেন করতে নেমে এ কী কাণ্ড, প্রকাশ্যে ভিডিয়ো

লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে একসঙ্গে ব্যাট করতে নেমেছিলেন বিরাট কোহলি ও ফ্যাফ ডুপ্লেসি। কিন্তু মাঠেই কথা কাটাকাটিতে জড়ালেন দুই ক্রিকেটার। কেন?

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১০ এপ্রিল ২০২৩ ২২:২২
Share:

মাঠের মধ্যেই ফ্যাফ ডুপ্লেসির সঙ্গে তর্ক বিরাট কোহলির। ডুপ্লেসির সিদ্ধান্ত মানতে পারেননি কোহলি। ছবি: আইপিএল

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে ব্যাট করতে নেমে মাঠেই কথা কাটাকাটিতে জড়ালেন বিরাট কোহলি ও ফ্যাফ ডুপ্লেসি। একটি রিভিউকে কেন্দ্র করে ঝগড়া হয় তাঁদের।

Advertisement

ঘটনাটি ঘটেছে আরসিবি ইনিংসের তৃতীয় ওভারে। আবেশ খানের একটি শর্ট বলে পুল মারতে যান কোহলি। বল তাঁর ব্যাটে লেগে পিছনের দিকে ছয় হয়। কোহলির মনে হয়েছিল বলটি নো-বল। তিনি রিভিউ করতে চাইছিলেন। কিন্তু ডুপ্লেসির মনে হয়েছিল, বল অতটাও উঁচুতে ওঠেনি। তাই কোহলির কথা মেনে রিভিউ নেননি তিনি। তাতেই চটে যান কোহলি। স্পষ্ট বোঝা যাচ্ছিল, অধিনায়কের সিদ্ধান্ত তাঁর পছন্দ হয়নি।

ইডেনে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ভাল শুরু করেও দ্রুত আউট হয়ে গিয়েছিলেন কোহলি এবং ডুপ্লেসি। সোমবার আর সেই ভুল করেননি তাঁরা। বাড়তি ঝুঁকি না নিয়েই লখনউয়ের বিরুদ্ধে ইনিংস গড়েন তাঁরা। শুধু তাই নয়, এ দিন বেঙ্গালুরুর রণকৌশলেও কিছুটা পরিবর্তন দেখা গেল। দু’জনেই শুরু থেকে আক্রমণাত্মক ছিলেন না। আরসিবি অধিনায়ক মূলত উইকেটের এক দিক আগলে রাখার কাজ করেন প্রথম দিকে। আর অন্য প্রান্তে হাত খুলে মারেন কোহলি। ৪৪ বলে ৬১ রানের ইনিংসে ভারতের প্রাক্তন অধিনায়ক মারেন ৪টি করে চার এবং ছয়। দলের ৯৬ রানের মাথায় আউট হন কোহলি।

Advertisement

আইপিএলে নিজের ৪৬তম অর্ধশতরান করলেন কোহলি। এ বারের আইপিএলে দ্বিতীয় ৫০-এর বেশি রানের ইনিংস এল তাঁর ব্যাট থেকে। মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ৮২ রানের ইনিংস খেলেছিলেন তিনি। কলকাতার বিরুদ্ধে ভাল শুরু করেও বড় রান পাননি। সেই আক্ষেপ লখনউয়ের বিরুদ্ধে মেটালেন কোহলি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন