IPL 2024

আইপিএল থেকে বিদায়ের আগেই বিপক্ষ ক্রিকেটারের বার্তা পেয়েছিলেন কোহলি, কী লেখা ছিল?

বুধবার আইপিএল থেকে বিদায় নিয়েছে বেঙ্গালুরু। প্রতিযোগিতা থেকে ছুটি হয়ে গিয়েছে বিরাট কোহলিরও। এর মাঝেই জানা গিয়েছে, খেলার আগেই তিনি বার্তা পেয়েছিলেন বিপক্ষ ক্রিকেটারের থেকে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৩ মে ২০২৪ ২১:৫০
Share:

বিরাট কোহলি। — ফাইল চিত্র।

বুধবার আইপিএল থেকে বিদায় নিয়েছে বেঙ্গালুরু। প্রতিযোগিতা থেকে ছুটি হয়ে গিয়েছে বিরাট কোহলিরও। ১৭ বছর পরেও আইপিএল অধরা থাকল তাঁর। খেলার আগেই তিনি বার্তা পেয়েছিলেন বিপক্ষ ক্রিকেটারের থেকে।

Advertisement

সেই বিপক্ষ ক্রিকেটার হলেন রবিচন্দ্রন অশ্বিন। কোহলিদের বিপক্ষ দল রাজস্থানের ক্রিকেটার। অশ্বিন নিজেই ম্যাচের পর এ কথা জানিয়েছেন। বলেছেন, “ম্যাচের আগে আমি বিরাটকে ফোনে বার্তা পাঠিয়েছিলাম। লিখেছিলাম, আরও এক বার বড় মঞ্চে আমরা একে অপরের বিরুদ্ধে লড়াই করতে চলেছি।”

আইপিএলে নিজের পারফরম্যান্সের ব্যাপারেও কথা বলেছেন অশ্বিন। তাঁর কথায়, “আমার কাছে এ বারের প্রতিযোগিতাটা দুটো অর্ধে হয়েছে। প্রথমার্ধে আমি ভাল খেলতে পারিনি। বেশ কষ্ট হয়েছে। লম্বা একটা টেস্ট সিরিজ়‌ খেলার পর আইপিএলে নেমেছিলাম। গত দুটো বছরও পরিশ্রমের মধ্যে দিয়ে কেটেছে। তাই শুরুতে গতি মন্থর ছিল। চোটও পেয়েছিলাম।”

Advertisement

ঘুরে দাঁড়ানোর প্রসঙ্গে অশ্বিন বলেন, “গত ৬-৭টা ম্যাচে ভাল বল করেছি। নিজের খেলার শীর্ষে ছিলাম। খুব উপভোগ করেছি সময়টা।”

বুধবারের ম্যাচে বেঙ্গালুরুর বিরুদ্ধে নিয়ন্ত্রিত বল করেন অশ্বিন। বিপক্ষের ব্যাটারদের রান করতে দেননি। এর পর ১৩তম ওভারে এসে পর পর তুলে নেন ক্যামেরন গ্রিন এবং গ্লেন ম্যাক্সওয়েলকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন