IPL 2023

আরসিবির ‘আসল লোক’ কে? আইপিএলের আগে জানিয়ে দিলেন বিরাট

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের ‘আসল লোক’ কে? আইপিএল শুরু হওয়ার আগে তাঁর নাম জানিয়ে দিলেন বিরাট কোহলি। কার কথা বললেন বিরাট?

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ৩০ মার্চ ২০২৩ ১৪:০৪
Share:

কয়েক দিন পরেই আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে মাঠে নামবেন বিরাট কোহলি। —ফাইল চিত্র

কয়েক দিন পরেই আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে মাঠে নামবেন বিরাট কোহলি। তার আগে দলের ‘আসল লোক’-কে নিয়ে মুখ খুললেন তিনি। আরসিবির অধিনায়ক ফাফ দু’প্লেসি বা প্রধান কোচ সঞ্জয় বাঙ্গারের নাম নেননি বিরাট। নাম নেননি ডিরেক্টর অফ ক্রিকেট মাইক হেসেনেরও। বদলে বিরাট নাম করেছেন শঙ্কর বসুর। তিনি দলের স্ট্রেংথ ও কন্ডিশনিং কোচ।

Advertisement

ক্রিকেট দুনিয়ায় চর্চা হয় বিরাটের ফিটনেস নিয়ে। টি-টোয়েন্টি হোক বা টেস্ট ক্রিকেট, উইকেটের মধ্যে দৌড় থেকে শুরু করে বাউন্ডারিতে ফিল্ডিং— সব সময় চনমনে থাকেন বিরাট। আইপিএল শুরু হওয়ার আগে জিমে অনেকটা সময় কাটাচ্ছেন বিরাট। জিমে শরীরচর্চার পরে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের স্ট্রেংথ ও কন্ডিশনিং কোচ শঙ্কর বসুর সঙ্গে ছবি দিয়েছেন বিরাট। ক্যাপশনে তিনি লিখেছেন, ‘‘আসল লোক।’’ বিরাটের এই মন্তব্য থেকে পরিষ্কার, শঙ্করকেই সব কৃতিত্ব দিচ্ছেন বিরাট।

এই প্রথম নয়, ৬ বছর আগেও শঙ্করের নাম উঠে এসেছিল বিরাটের মুখে। সেই সময় ভারতীয় দলের অধিনায়ক ছিলেন বিরাট। অন্য দিকে শঙ্কর ছিলেন ভারতীয় দলের ট্রেনার। জিমে ট্রেনিংয়ের পরে টুইটারে শঙ্করের সঙ্গে ছবি দিয়েছিলেন বিরাট। লিখেছিলেন, ‘‘বসের সঙ্গে শরীরচর্চা।’’

Advertisement

২০১৭ সালে শঙ্করের সঙ্গে ২ বছরের চুক্তি করেছিল বিসিসিআই। ২০১৯ সালের বিশ্বকাপ পর্যন্ত তাঁর সঙ্গে চুক্তি ছিল ভারতীয় ক্রিকেট বোর্ডের। সেই সময় বিরাটকে বিশ্ব ক্রীড়া মানচিত্রে অন্যতম সেরা অ্যাথলিট হিসাবে গড়ে তুলেছিলেন শঙ্কর। বিসিসিআইয়ের সঙ্গে চুক্তি শেষ হওয়ার পর থেকে আরসিবির সঙ্গে যুক্ত তিনি। প্রিয় ছাত্রের মুখে আরও এক বার উঠে এল তাঁর নাম।

এ বারের আইপিএলে ২ এপ্রিল প্রথম ম্যাচ খেলতে নামবে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। প্রতিপক্ষ রোহিত শর্মার মুম্বই ইন্ডিয়ান্স। ঘরের মাঠে এ বারের প্রতিযোগিতা শুরু করতে চলেছেন বিরাটরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন