Sanjiv Goenka

IPL 2022: গম্ভীরকে কেন দলের মেন্টর করেছেন? জবাবে কী বললেন সঞ্জীব গোয়েঙ্কা

এর আগে আইপিএলের ফাইনালে গিয়ে হারতে হয়েছিল সঞ্জীব গোয়েঙ্কার দলকে। সেই যন্ত্রণা এ বার মুছে ফেলতে চান তিনি। দল নিয়ে আশাবাদী সঞ্জীব। লোকেশ রাহুলের নেতৃত্বে তাঁর দল আইপিএলে ভাল করবেন বলে নিশ্চিত বাঙালি শিল্পপতি।  

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৩ মার্চ ২০২২ ১৮:৪০
Share:

কী বললেন লখনউ দলের মালিক ফাইল চিত্র।

মাঝে দু’বছর আইপিএলে রাইজিং পুণে সুপার জায়ান্টসের মালিক ছিলেন বাঙালি শিল্পপতি সঞ্জীব গোয়েঙ্কা। এ বার লখনউ দলের মালিক তিনি। দলের মেন্টর হিসাবে নিয়েছেন কলকাতা নাইট রাইডার্সের প্রাক্তন অধিনায়ক গৌতম গম্ভীরকে। কেন দু’বারের আইপিএল জয়ী গম্ভীরকে দলের মেন্টর করলেন তার জবাব দিলেন সঞ্জীব।

Advertisement

সঞ্জীবের মতে, যাকে যে কাজের জন্য দরকার তাকে সেই কাজের দায়িত্ব দিলে সমস্যা অনেকটাই কমে যায়। তিনি বলেন, ‘‘আমার নীতি খুব সহজ। সঠিক কাজের জন্য সঠিক ব্যক্তিকে নিযুক্ত করলে ৮০ শতাংশ কাজ সেখানেই হয়ে যায়। আইপিএলে আমি সেটাই করেছি। তার পর সঠিক পরিকল্পনার মাধ্যমে ১৫ শতাংশ কাজ হয়। বাকি ৫ শতাংশ হল দলকে উদ্বুদ্ধ করা।’’

এই প্রসঙ্গেই গম্ভীরের কথা তুলে আনেন সঞ্জীব। তিনি বলেন, ‘‘যে মুহূর্তে গম্ভীর আমার দলের মেন্টর হওয়ার জন্য রাজি হয়েছে সেই মুহূর্তে আমার কাজ অনেক সহজ হয়ে গিয়েছে। আমি অনেক দিন ধরে ওকে চিনি। ওর সিদ্ধান্তের উপর আমার সম্পূর্ণ ভরসা রয়েছে। তাই ওকে নিতে আমার এক বারের জন্যও ভাবতে হয়নি। আমরা যে দল গড়েছি তাতে বড় কৃতিত্ব গম্ভীরের।’’

Advertisement

এর আগে আইপিএলের ফাইনালে গিয়ে হারতে হয়েছিল সঞ্জীবের দলকে। সেই যন্ত্রণা এ বার মুছে ফেলতে চান তিনি। দল নিয়ে আশাবাদী সঞ্জীব। লোকেশ রাহুলের নেতৃত্বে তাঁর দল আইপিএলে ভাল করবেন বলে নিশ্চিত বাঙালি শিল্পপতি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন