IPL 2024

রান, উইকেটে কে এগিয়ে? এ বারের আইপিএলে কমলা এবং বেগনি টুপির লড়াইয়ে কারা

সবে দু’টি করে ম্যাচ হয়েছে। এখনও অনেক ম্যাচ বাকি। তাই এখন যিনি এক নম্বরে রয়েছেন, তিনিই শীর্ষে থাকবেন এমনটা নয়। দেখে নেওয়া যাক কার কার মধ্যে লড়াই চলবে কমলা এবং বেগনি টুপি জেতার জন্য।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৯ মার্চ ২০২৪ ১৪:৩৬
Share:

বিরাট কোহলি। —ফাইল চিত্র।

আইপিএল মানেই লড়াই কমলা এবং বেগনি টুপির। অর্থাৎ কোন কোন ক্রিকেটার প্রতিযোগিতায় সব থেকে বেশি রান করবেন এবং উইকেট নেবেন। সবে দু’টি করে ম্যাচ হয়েছে। এখনও অনেক ম্যাচ বাকি। তাই এখন যিনি এক নম্বরে রয়েছেন, তিনিই শীর্ষে থাকবেন এমনটা নয়। দেখে নেওয়া যাক কার কার মধ্যে লড়াই চলবে।

Advertisement

সব থেকে বেশি রান করলে পাওয়া যায় কমলা টুপি। এখন যে টুপির মালিক হেনরিখ ক্লাসেন। দু’ম্যাচে ১৪৩ রান করেছেন দক্ষিণ আফ্রিকার এই ক্রিকেটার। দ্বিতীয় স্থানে রয়েছেন রিয়ান পরাগ। দু’ম্যাচে তিনি করেছেন ১২৭ রান। তৃতীয় স্থানে থাকা বিরাট কোহলি দু’ম্যাচে ৯৮ রান করে তৃতীয় স্থানে। শুক্রবার ম্যাচ রয়েছে বিরাটের। তিনি টপকে যেতে পারেন ক্লাসেনকে। তার জন্য অন্তত ৪৬ রান করতে হবে বিরাটকে। শুক্রবার সেই রান করতে পারলেই বিরাটের মাথায় উঠবে কমলা টুপি। যদিও আগের দিন তিনি বলেছিলেন যে, এই টুপি পাওয়ার লোভ নেই তাঁর। দলকে জেতাতে চান তিনি।

বেগনি টুপির লড়াইয়ে রয়েছেন বাংলাদেশের মুস্তাফিজুর রহমান। দু’ম্যাচে ছ’টি উইকেট নিয়েছেন তিনি। হারপ্রীত ব্রার দু’ম্যাচে তিন উইকেট নিয়েছেন। তিনি দ্বিতীয় স্থানে রয়েছেন। যশপ্রীত বুমরা রয়েছেন তৃতীয় স্থানে। তিনিও নিয়েছেন তিন উইকেট। এই মুহূর্তে বেগনি টুপির মালিক মুস্তাফিজুর। এক ম্যাচে চার উইকেট নেন তিনি। এখনও পর্যন্ত তিন উইকেট নিয়ে লড়াইয়ে আছেন যুজবেন্দ্র চহাল, কাগিসো রাবাডা, কুলদীপ যাদবের মতো স্পিনারেরা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন