IPL 2024

চার-ছক্কা মারুন, উইকেট নিন, নারাইন রামগরুড়ের ছানা! কেন হাসেন না তিনি, জানালেন কেকেআর সতীর্থেরা

নারাইনকে মাঠে হাসতে প্রায় দেখাই যায় না। শূন্য রানে আউট হলেও যেমন, উইকেট পেলেও তেমন। কেকেআর অলরাউন্ডারের অভিব্যক্তিহীন মুখ নিয়ে জল্পনা কম নেই ক্রিকেটপ্রেমীদের মধ্যে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৭ মে ২০২৪ ১৬:৫৬
Share:

সুনীল নারাইন। ছবি: পিটিআই।

প্রায় সব সময় এক রকম থাকে সুনীল নারাইনের মুখের অভিব্যক্তি। তাঁকে মাঠে বিশেষ হাসতে দেখা যায় না। শূন্য রানে আউট হলে যেমন, উইকেট নিলেও তেমন! তিনি যেন রামগরুড়ের ছানা, হাসতে মানা। কলকাতা নাইট রাইডার্সের অলরাউন্ডারের এমন অভিব্যক্তি নিয়ে ক্রিকেটপ্রেমীদের জল্পনার শেষ নেই। কেন এমন ভাবলেশহীন নারাইন? তাঁর সতীর্থেরাও এ নিয়ে সহমত নন।

Advertisement

লখনউ সুপার জায়ান্টস এবং কলকাতা নাইট রাইডার্স ম্যাচের পর একটি ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। তাতে নারাইনের সঙ্গে রয়েছেন আন্দ্রে রাসেল, ফিল সল্ট এবং অঙ্গকৃশ রঘুবংশী। তাঁদের কাছে জানতে চাওয়া হয়, মাঠে যে কোনও পরিস্থিতিতে নারাইনের মুখের অভিব্যক্ত কেন একই রকম থাকে? নারাইনের ঘনিষ্ঠ বন্ধু এবং কেকেআরের আর এক ক্যারিবিয়ান অলরাউন্ডার আন্দ্রে রাসেল বলেছেন, ‘‘নারাইনের ৫০০ ম্যাচ খেলা হয়ে গিয়েছে। এক জন এত ম্যাচ খেললে খুব সহজে উত্তেজিত হয় না। নারাইনের ক্ষেত্রেও বিষয়টা তাই।’’

রাসেলের এই যুক্তি মানতে নারাজ কেকেআরের তরুণ ব্যাটার রঘুবংশী। তিনি জানিয়েছেন, সাজঘরে প্রচুর হাসি-ঠাট্টা করেন নারাইন। বলেছেন, ‘‘ডাগআউটে নারাইন প্রচুর হাসে। আমাদের মজার মজার জোকস শোনায়। শুধু মাঠেই একটু শান্ত থাকে। সেটাই সবাই দেখেন। আমাদের কাছে নারাইন এক জন কিংবদন্তি। যে এক জন দুর্দান্ত ব্যাটার এবং দুর্দান্ত বোলার।’’ আইপিএলে ওপেনিং সঙ্গীকে নিয়ে উচ্ছ্বসিত সল্টও। ইংল্যান্ডের উইকেটরক্ষক-ব্যাটার বলেছেন, ‘‘নারাইনের একটা মান রয়েছে। ভীষণ ঠান্ডা মাথার। ক্রিকেট ছাড়া কিছু বোঝে না। ও এমন এক জন, যার মধ্যে আমরা দু’জন ক্রিকেটারকে পাই।’’

Advertisement

কেকেআরের ক্রিকেটারেরা জানিয়েছেন, নারাইনের মুখে কোনও অভিব্যক্তি নেই, তা নয়। মাঠে নামলে নিজের কাজের বাইরে তিনি কিছু ভাবেন না। তাঁর মাথায় তখন শুধু ক্রিকেট থাকে। খেলার মাঝের সাফল্য বা ব্যর্থতা নিয়ে বিশেষ মাথা ঘামান না। ম্যাচের ফলাফলই তাঁর কাছে আসল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন