Rajasthan Royals

কোহলিদের বিরুদ্ধে জার্সিবদল রাজস্থানের, কেন অন্য পোশাকে নামবেন সঞ্জুরা?

শনিবার রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিরুদ্ধে অন্য জার্সি পরে খেলতে নামবে রাজস্থান রয়্যালস। কেন এই ম্যাচে জার্সিবদল করবেন সঞ্জু স্যামসনেরা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৬ এপ্রিল ২০২৪ ১৫:১২
Share:

নতুন জার্সিতে সঞ্জু স্যামসন। ছবি: এক্স।

আইপিএলে নিজেদের চার নম্বর ম্যাচেই জার্সিবদল করে ফেলছে রাজস্থান রয়্যালস। শনিবার রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিরুদ্ধে অন্য জার্সি পরে খেলতে নামবে তারা। যদিও সেটা শুধু এই ম্যাচে জন্য। কেন বিরাট কোহলিদের বিরুদ্ধে অন্য জার্সি পরে নামবেন সঞ্জু স্যামসনেরা।

Advertisement

রাজস্থানের মহিলাদের সম্মান জানাতে এই সিদ্ধান্ত নিয়েছে রাজস্থান। নিজেদের এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে তারা লিখেছে, ‘‘শনিবার বিশেষ দিন। আমরা সবাই পুরো গোলাপি জার্সি পরব। রাজস্থানের মহিলাদের সম্মান জানাব আমরা।”

রাজস্থান যে বেঙ্গালুরুর বিরুদ্ধে পুরো গোলাপি জার্সি পরে খেলবেন তা আগে থেকেই জানিয়েছিল তারা। সঞ্জুদের ফ্র্যাঞ্চাইজ়ি বলেছিল, “৬ এপ্রিল রাজস্থান রয়্যালস বনাম রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ম্যাচে জয়পুরে রাজস্থান প্রত্যেক ক্রিকেটার পুরো গোলাপি জার্সি পরে খেলবে। রাজস্থানের প্রত্যন্ত এলাকার মহিলারা সমাজ বদলের কাজ করছেন। তাঁদের এই কাজে সমর্থন ও মহিলাদের সম্মান জানাতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।”

Advertisement

আইপিএলের পয়েন্ট তালিকায় সম্পূর্ণ দু’জায়গায় রয়েছে রাজস্থান ও বেঙ্গালুরু। রাজস্থান তিনটি ম্যাচের মধ্যে তিনটিতেই জিতেছে। ৬ পয়েন্ট নিয়ে কলকাতা নাইট রাইডার্সের পরে দ্বিতীয় স্থানে রয়েছে তারা। অন্য দিকে চারটি ম্যাচ খেলে মাত্র একটি জিতেছে বেঙ্গালুরু। ২ পয়েন্ট নিয়ে আট নম্বরে রয়েছেন কোহলিরা। রাজস্থানকে হারাতে না পারলে বেঙ্গালুরুর প্লে-অফে যাওয়ার লড়াই আরও কঠিন হবে। রাজস্থান যদি এই ম্যাচ জেতে তা হলে চার ম্যাচের চারটি জিতে পয়েন্ট তালিকার শীর্ষে উঠে যাবে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন