IPL 2023

কোহলি-গম্ভীর ঝগড়া থামানোর অভিনব প্রস্তাব যুবরাজের, কী বলছেন যুবি?

কোহলির সঙ্গে গম্ভীরের প্রকাশ্যে ঝগড়া নিয়ে বিভিন্ন প্রতিক্রিয়া দিয়েছেন প্রাক্তন ক্রিকেটাররা। সেই ঘটনা নিয়ে মুখ খুলেছেন যুবরাজ এবং সহবাগ।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৫ মে ২০২৩ ১৭:২২
Share:

কোহলি এবং গম্ভীরের মাথা ঠান্ডা করার উপায় বলেছেন যুবরাজ। —ফাইল ছবি।

বিরাট কোহলির সঙ্গে গৌতম গম্ভীরের ঝগড়ার ঘটনায় এ বার আসরে যুবরাজ সিংহ এবং বীরেন্দ্র সহবাগ। যুবরাজ চান তাঁদের মধ্যে তিক্ততা শেষ হোক। সম্পর্ক হোক আগের মতোই মধুর। সহবাগের মতে, এমন ঘটাই উচিত হয়নি।

Advertisement

প্রাক্তন বাঁহাতি অলরাউন্ডার দু’জনকেই পেয়েছেন সতীর্থ হিসাবে। তাঁদের মাথা ঠান্ডা করার জন্য একটি মজার প্রস্তাব দিয়েছেন যুবরাজ। ভারতীয় দলের সাজঘরের একটি পুরনো ছবি সমাজমাধ্যমে দিয়েছেন। সেই ছবিতে তাঁর এক দিকে কোহলিকে এবং অন্য দিকে গম্ভীরকে দেখা যাচ্ছে। সঙ্গে একটি ঠান্ডা পানীয়ের নাম করে যুবরাজ লিখেছেন, ‘‘এই সংস্থার উচিত তাদের প্রচারের জন্য গোতি এবং চিকুকে সই করানো। তা হলে দু’জনকেই ঠান্ডা রাখা যাবে। বন্ধুরা তোমরা কী বল?’’

যুবরাজ টেলিভিশনের পর্দায় কোহলি-গম্ভীরের ঝগড়া দেখলেও দেখা হয়নি বীরেন্দ্র সহবাগের। প্রাক্তন ওপেনিং ব্যাটার বলেছেন, ‘‘কী হয়েছিল দেখিনি। খেলা শেষ হওয়ার সঙ্গে সঙ্গে টেলিভিশন বন্ধ করে দিয়েছিলাম। পরের দিন সকালে দেখলাম সমাজমাধ্যমে প্রচুর হইচই হচ্ছে। যেটা ঘটেছে, সেটা ঠিক হয়নি। পরাজিত দলের উচিত হার মেনে নেওয়া এবং সেই জায়গা থেকে সরে যাওয়া। জয়ীরা তো উৎসব করবেই। পরস্পরের সঙ্গে কথা বলার কী দরকার ছিল?’’

Advertisement

কোহলির সঙ্গে গম্ভীরের প্রকাশ্যে ঝগড়া পছন্দ করছেন না ভারতের প্রাক্তন ক্রিকেটাররা। এমন ঘটনা যাতে ভবিষ্যতে আর না ঘটে, তা নিশ্চিত করার জন্য ভারতীয় ক্রিকেট বোর্ডের হস্তক্ষেপ দাবি করেছেন রবি শাস্ত্রী। কঠোর শাস্তির পক্ষে সুনীল গাওস্কর। আইপিএল কর্তৃপক্ষ ওই ঘটনার জন্য কোহলিকে ম্যাচ ফির ১০০ শতাংশ এবং গম্ভীরের ম্যাচ বাবদ আয়ের ১০০ শতাংশ জরিমানা করেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন