Irfan Pathan

ঐতিহাসিক পাক সফরে যেতেই চাননি ইরফান!

২০০৩ সালের পাক সফরে নাকি যেতেই চাননি ইরফান পাঠান! কারণ, রঞ্জি ট্রফিতে মুম্বইয়ের বিরুদ্ধে ম্যাচ ছিল বদোদরার। সুরেশ রায়নার সঙ্গে লাইভ চ্যাটে সেটাই জানালেন বাঁ-হাতি অলরাউন্ডার।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৬ মে ২০২০ ১৪:২৭
Share:

সেই সফরে দিয়ে দুর্দান্ত ফর্মে ছিলেন ইরফান পাঠান। —ফাইল চিত্র।

জাতীয় দলের হয়ে পাক-সফরে গিয়ে নজর কেড়েছিলেন ইরফান পাঠান। তাঁর রামধনুর মতো বাঁকানো সুইং মোকাবিলা করতে গিয়ে বেগ পেতে হয়েছিল পাক ব্যাটসম্যানদের। এ হেন পাঠান সুরেশ রায়নার সঙ্গে লাইভ চ্যাটে বললেন, ২০০৩ সালের পাক সফরে তিনি নাকি যেতেই চাননি! কারণ রঞ্জি ট্রফিতে মুম্বইয়ের বিরুদ্ধে ম্যাচ ছিল বদোদরার।

Advertisement

পাঠান বলেন, “২০০৩ সালের পাক সফরে আমি যেতে চাইনি। সামনেই ছিল বদোদরা ও মুম্বইয়ের রঞ্জি ট্রফির ম্যাচ। আর ওই সময়ে আমি বেশ ভাল খেলছিলাম। রত্নাকর শেট্টি স্যরকে বলেছিলাম, আমি যাব না। রঞ্জি ট্রফিতে ভাল পারফর্ম করতে পারলে আমাকে এমনিই ডাকা হবে। যা শুনে শেট্টি স্যার বলেছিলেন, তোমাকে যেতেই হবে। কারণ ১৪ বছর পরে পাকিস্তান সফরে যাচ্ছে ভারত। তুমি অনূর্ধ্ব ১৯ পর্যায়ে খেলে এসেছো পাকিস্তানে। তোমাকে যেতেই হবে।”

আরও পড়ুন: করোনা সঙ্গে নিয়েই বুন্দেশলিগা শুরু করে দিল জার্মানি, দর্শকশূন্য স্টেডিয়ামে আজ ছ’টি খেলা

Advertisement

আরও পড়ুন: মাঠ দাও, বার্তা এল পুরসভার​

শেষ পর্যন্ত অবশ্য যেতে হয়েছিল ইরফানকে। তিনি চমকে দিয়েছিলেন। পাঠান বলেন, “কার ভাগ্যে যে কী লেখা থাকে, তা আগাম কেউ বলতে পারে না। ইরফানের কথা শুনে রায়না বলেন, "লাহৌর ম্যাচের কথা আমার মনে আছে। তুমি ন'টি উইকেট নিয়েছিলে। দুটো হ্যাটট্রিক ছিল। তোমার কথা সবাই বলছিল। পাকিস্তানে দুর্দান্ত পারফরম্যান্সের জন্য তুমি অস্ট্রেলিয়া সফরে ডাক পেয়েছিলে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন