Cricket

দ্বিতীয় টেস্টের আগে বড় ধাক্কা ভারতীয় শিবিরে, চোটের জন্য অনিশ্চিত ইশান্ত শর্মা

বৃহস্পতিবার নেটে মিনিট কুড়ি বল করেছিলেন ইশান্ত। কিন্তু তার পরেই নাকি গোড়ালিতে চোট অনুভব করায় উঠে যান ইশান্ত।

Advertisement

সংবাদ সংস্থা

ক্রাইস্টচার্চ শেষ আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০২০ ১৩:০৮
Share:

ক্রাইস্টচার্চে বল হাতে হয়তো দেখা যাবে না ইশান্তকে। ছবি— রয়টার্স।

ফের চোটের কবলে ইশান্ত শর্মা। তাঁর অবস্থা এতটাই গুরুতর যে, ক্রাইস্টচার্চের দ্বিতীয় টেস্টে অনিশ্চিত দিল্লির এই পেসার।

Advertisement

রঞ্জি ট্রফি খেলার সময়ে যে গোড়ালিতে চোট পেয়েছিলেন ইশান্ত, দ্বিতীয় টেস্টের আগে সেই গোড়ালিতেই ব্যথা অনুভব করছেন ইশান্ত। ব্যথা এতটাই যে বৃহস্পতিবার পুরো সময় নেট করতে পারেননি তিনি। তবে ইশান্তের চোট নিয়ে দলের তরফে কোনও বিবৃতি এখনও দেওয়া হয়নি। ফলে আর কয়েক ঘণ্টা বাদে শুরু হওয়া টেস্টের আগে ভারতের প্রথম একাদশ নিয়ে তৈরি হয়েছে ধোঁয়াশা।

বৃহস্পতিবার নেটে মিনিট কুড়ি বল করেছিলেন ইশান্ত। কিন্তু তার পরেই নাকি গোড়ালিতে চোট অনুভব করায় উঠে যান ইশান্ত। পরে আর বল করতে নামেননি দিল্লির এই বোলার। ইশান্ত অনিশ্চিত হয়ে পড়ায় ভারতীয় বোলিং বিভাগ বড় সড় ধাক্কা খেল বলাই যায়।

Advertisement

আরও পড়ুন: ‘ব্যাটসম্যানদের নিয়ে বেশি ভাবলে নিজের বোলিং নিয়ে ভাবার সময় কম পড়ে যাবে’

প্রথম টেস্ট হেরে দু’ম্যাচের টেস্ট সিরিজে পিছিয়ে পড়েছেন বিরাট কোহালিরা। ক্রাইস্টাচার্চের টেস্ট ভারতের কাছে মরণবাঁচনের। এ রকম একটা টেস্টে নামার আগে ইশান্তের চোট ভারতীয় টিম ম্যানেজমেন্টকে চিন্তায় ফেলে দিল। ইশান্তের পরিবর্ত হিসেবে প্রথম একাদশে জায়গা পাবেন কে, তা নিয়েও শুরু হয়েছে চর্চা। পরিবর্ত হিসেবে উমেশ যাদব, নভদীপ সাইনিরা রয়েছেন। অভিজ্ঞতার জন্য উমেশ হয়তো প্রথম একাদশে ঢুকবেন। শুক্রবার নেটে রবি শাস্ত্রীর সঙ্গে দীর্ঘ ক্ষণ আলোচনা করতে দেখা গিয়েছে উমেশকে। নিউজিল্যান্ডের উইকেট উমেশের বোলিংকে সাহায্য করতে পারে। ঘরের মাঠে চারটি টেস্টে ২৩টি উইকেট নিয়েছেন উমেশ। বিদেশের মাঠে ১৭টি টেস্ট থেকে ৪৬টি উইকেট নিয়েছেন এই ডান হাতি পেসার।

আরও পড়ুন: ফিট পৃথ্বী খেলবেন দ্বিতীয় টেস্টে, জানিয়ে দিলেন শাস্ত্রী

রঞ্জিতে খেলার সময়ে গোড়ালিতে চোট পেয়েছিলেন ইশান্ত। সেই চোট সারিয়ে নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে নেমেছিলেন ইশান্ত। বেসিন রিজার্ভে অনুষ্ঠিত টেস্ট ম্যাচে কিউয়িদের প্রথম ইনিংসে পাঁচ উইকেট নিয়েছিলেন। সেই টেস্টে ভারতীয় বোলারদের মধ্যে ইশান্তকেই উজ্জ্বল দেখিয়েছিল। যশপ্রীত বুমরা, মহম্মদ শামিরা প্রথম টেস্টে নিজেদের মেলে ধরতে পারেননি। ফলে ভারতীয় বোলিং আক্রমণকেও ম্লান দেখিয়েছে। এখন ইশান্ত অনিশ্চিত হয়ে পড়ায় পিছিয়ে থেকেই দ্বিতীয় টেস্টে নামছে ভারত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন