নটিংহ্যাম টেস্টের মাঝেই হোটেল থেকে গায়েব ইশান্তের দামি ঘড়ি

মঙ্গলবার অধিক রাত পর্যন্ত ভারতীয় দলের পক্ষ থেকে কাউকে এই খবরের সত্যতা যাচাই করার জন্য পাওয়া যায়নি। এমনিতে দারুণ আশা জাগিয়েও সাউদাম্পটনে সিরিজ হারের পরে দলের অনেক সদস্যই নিজেকে গুটিয়ে নিয়েছেন।

Advertisement

সুমিত ঘোষ

লন্ডন শেষ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০১৮ ০৪:৪৫
Share:

ছবি: এএফপি।

ইংল্যান্ডের বিরুদ্ধে চলতি সিরিজে তিনি বোলারদের মধ্যে দারুণ ফর্মে আছেন। কিন্তু মাঠের বাইরে দুঃসময় দেখা দিয়েছে ইশান্ত শর্মার। নটিংহ্যাম টেস্টের সময়ে মূল্যবান ঘড়ি হারিয়েছেন ভারতীয় দলের ফাস্ট বোলার। বিশ্বস্ত সূত্রে পাওয়া খবর অনুযায়ী, নটিংহ্যাম টেস্ট চলার মধ্যেই এক দিন ইশান্ত আবিষ্কার করেন, তাঁর দামি ঘড়ি গায়েব!

Advertisement

মঙ্গলবার অধিক রাত পর্যন্ত ভারতীয় দলের পক্ষ থেকে কাউকে এই খবরের সত্যতা যাচাই করার জন্য পাওয়া যায়নি। এমনিতে দারুণ আশা জাগিয়েও সাউদাম্পটনে সিরিজ হারের পরে দলের অনেক সদস্যই নিজেকে গুটিয়ে নিয়েছেন। তার উপরে এ দিন ট্র্যাভেলের দিন ছিল। সাউদাম্পটন থেকে দুপুরের দিকে লন্ডনের জন্য বেরিয়ে পড়ল দল। বিকেলের মধ্যে পৌঁছে যাওয়ার পরে ঠিক হল যে, আজ, বুধবার সকাল থেকে ওভালে শেষ টেস্টের প্রস্তুতিতে নেমে পড়া হবে। যতই সিরিজের ফয়সালা হয়ে গিয়ে থাকুক, ৩-২ আর ৪-১ ফলের মধ্যে যে কত তফাত, সেটা বুঝতে কারও বাকি থাকছে না।

ইশান্তের ঘড়ি গায়েবের ঘটনার মধ্যেও নটিংহ্যামে তৃতীয় টেস্ট জিতছিল ভারত। ব্যক্তিগত ক্ষতি দূরে সরিয়ে রেখে ভাল বলও করেন দিল্লির পেসার। তবে শোনা গিয়েছে, নটিংহ্যামের হোটেলে পুলিশ এসেছিল এবং তল্লাশিও চালিয়েছে। নটিংহ্যাম পুলিশের কাছে মামলাও করা হয়েছে ঘড়ি হারানো নিয়ে। হোটেল থেকে তা কেউ গায়েব করে দিয়েছে, সে ব্যাপারে তদন্তের আশ্বাস দিয়ে গিয়েছিল পুলিশ। নটিংহ্যামে ভারতীয় দল ছিল ক্রাউন প্লাজা হোটেলে। ইশান্ত প্রথম সেই হোটেলে দাঁড়িয়েই আবিষ্কার করেন, ঘড়ি নেই।

Advertisement

ইশান্তের সঙ্গে এ দিন যোগাযোগ করে ওঠা সম্ভব হয়নি। নিশ্চিত করে জানা যায়নি, তাঁর হারানো ঘড়ি ফেরত পেয়েছেন কি না। পুলিশের পক্ষ থেকে এ নিয়ে সর্বশেষ কী বলা হয়েছে, সেই তথ্যও পাওয়া যায়নি। যদিও ক্রিকেটের সঙ্গে এই ঘটনার কোনও সম্পর্ক নেই এবং ইশান্ত ও তাঁর সতীর্থরা চাইবেন ঘড়ি, সিরিজ দুই-ই হারানোর পরে ওভালে যদি কিছুটা গৌরব পুনরুদ্ধার করা যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন