যুবভারতীতে আজ সৌরভ থাকবেন, নেই সচিন

সৌরভ গ্যালারিতে থাকবেন স্টিভ কপেলের দলের জন্য গলা ফাটাতে। তিনি অন্য বারের মতোই এ বার দলের মুখ। কিন্তু শেয়ার ছেড়ে দেওয়ার পর সরকারিভাবে কেরলের মুখ আর নন সচিন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০১৮ ০৪:১৭
Share:

সৌরভ গঙ্গোপাধ্যায় এবং সচিন তেন্ডুলকরকে আজ শনিবার যুবভারতীতে মুখোমুখি দেখা যাবে না। —ফাইল চিত্র।

ইন্ডিয়ান সুপার লিগের উদ্বোধনেই এটিকে বনাম কেরল ব্লাস্টার্সের! অথচ সৌরভ গঙ্গোপাধ্যায় এবং সচিন তেন্ডুলকরকে আজ শনিবার যুবভারতীতে মুখোমুখি দেখা যাবে না। যা গত চারটে আইএসএলের অন্যতম ইউএসপি ছিল।

Advertisement

সৌরভ গ্যালারিতে থাকবেন স্টিভ কপেলের দলের জন্য গলা ফাটাতে। তিনি অন্য বারের মতোই এ বার দলের মুখ। কিন্তু শেয়ার ছেড়ে দেওয়ার পর সরকারিভাবে কেরলের মুখ আর নন সচিন। কিন্তু মালিকানা ছাড়লেও কেরলের ড্রেসিংরুমে যে সচিনের প্রভাব এখনও রয়েছে সেটা বলেছেন কোচ ডেভিড জেমস। শুক্রবার সাংবাদিক সম্মেলনে এসে বলে দিলেন, ‘‘আমাদের দলের নামের সঙ্গেই তো সচিন যুক্ত। ব্লাস্টার্স তো সচিনেরই ডাক নাম। এমন কী আমাদের দলের জার্সি ও পতাকার রং-ও তো ওর বেছে দেওয়া। ফলে সচিন কাল গ্যালারিতে না থাকলেও আমাদের মনের মধ্যে থাকবেনই।’’ প্রাক্তন বিশ্বকাপার সচিনের প্রশংসা করেন এ দিন। ‘‘দলের মালিকানা ছাড়ার আগে সচিনের সঙ্গে কথা হয়েছে আমার। দারুণ মানুষ।’’

সচিন বনাম সৌরভ মুখোমুখি হচ্ছেন না আজ। আই এস এলের পঞ্চম সংস্করণের উদ্বোধনেও এ বার বড় কোনও তারকার নাম তালিকায় নেই। গত চার বারের মতো বলিউডের কোনও তারকা এ বার নাচে বা গানে অংশ নিচ্ছেন না। গতবারের চ্যাম্পিয়ন চেন্নাইয়িন এফ সি-র প্রতিনিধি হয়ে আসছেন বলিউড তারকা অভিষেক বচ্চন। তিনি আসছেন ট্রফি নিয়ে। থাকবেন দক্ষিণী তারকা চিরঞ্জিবীও। কেরলকে সমর্থন জানাতে। ম্যাচের আগে সতেরো মিনিটের উদ্বোধনী অনুষ্ঠানে চমক অবশ্য থাকছে অন্য জায়গায়। ইতালি থেকে আসা তিরিশ জনের একটি দল নানা রংয়ের পতাকা নিয়ে বর্ণময় করবে যুবভারতী। কুড়ি ফুট উপরে পতাকা ছুঁড়ে বা বদল করে নানা কসরত দেখাবেন ওঁরা। তার শেষ প্রস্তুতিও হয়েছে

Advertisement

বৃহস্পতিবার রাতে।

দু’বারের চ্যাম্পিয়ন এটিকে গতবার বিশ্রী ফল করেছে। তাই কালু উচেদের নিয়ে এখনও আগ্রহ আকাশ ছোঁয়া হয়নি। যা খবর তাতে তিরিশ হাজার টিকিট বিক্রি হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন