ওড়িশার জয়ে নায়ক সান্তানা

দিল্লি ডায়নামোস এফসি নাম বদলে ওড়িশা এফসি হিসেবে এই মরসুমে আইএসএলে খেলছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২৮ ডিসেম্বর ২০১৯ ০৫:৪৩
Share:

গোল করে উচ্ছাস সান্তানার।—ছবি আইএসএল।

ওড়িশা এফসি ও হায়দরাবাদ এফসিকে হারিয়ে এই মরসুমে আইএসএলে অভিযান শুরু করেছিল জামশেদপুর এফসি। তৃতীয় ম্যাচে গত বারের চ্যাম্পিয়ন সুনীল ছেত্রীদের বেঙ্গালুরু এফসিকেও আটকে দিয়েছিলেন সুব্রত পালেরা। অথচ শেষ পাঁচ ম্যাচে জয় অধরা জামশেদপুর শিবিরে।

Advertisement

দিল্লি ডায়নামোস এফসি নাম বদলে ওড়িশা এফসি হিসেবে এই মরসুমে আইএসএলে খেলছে। দিল্লির বদলে তাদের ঘরের মাঠ এখন ভুবনেশ্বরের কলিঙ্গ স্টেডিয়াম। যদিও প্রতিযোগিতায় ওড়িশার শুরুটা একেবারেই ভাল হয়নি। জামশেদপুর ও নর্থইস্ট ইউনাইটেড এফসির বিরুদ্ধে হেরে গিয়েছিলেন নারায়ণ দাসেরা। এখানেই শেষ নয়, মাঠ তৈরি না হওয়ায় পুণে চলে যেতে হয়েছিল তাঁদের। শুক্রবার ঘরের মাঠ কলিঙ্গ স্টেডিয়ামে জয় দিয়েই প্রত্যাবর্তন ঘটাল ওড়িশা। আরিদানে সান্তানার জোড়া গোলে হারাল জামশেদপুরকে।

ম্যাচের ২৮ মিনিটে সান্তানার গোলে এগিয়ে যায় ওড়িশা। ৩৮ মিনিটে পেনাল্টি থেকে সমতা ফেরান জামশেদপুরের আইতর মনরয়। প্রথমার্ধ শেষ হওয়ার ঠিক আগে ফের গোল করে ওড়িশাকে এগিয়ে দেন আরিদানে। এই ধাক্কা সামলে আর ঘুরে দাঁড়াতে পারেনি জামশেদপুর।

Advertisement

ওড়িশার বিরুদ্ধে হারলেও ১০ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবলে চতুর্থ স্থানেই রয়েছে জামশেদপুর। সমসংখ্যক ম্যাচ খেলে ১২ পয়েন্ট নিয়ে ওড়িশা উঠে এল ষষ্ঠ স্থানে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন