এগিয়ে গিয়েও জয় হাতছাড়া সুনীলদের

বেঙ্গালুরুর লক্ষ্য ছিল যে কোনও মূল্যে ঘুরে দাঁড়ানো। কারণ, ঘরের মাঠে প্রথম ম্যাচে নর্থইস্ট ইউনাইটেড এফসি-র বিরুদ্ধে আটকে গিয়েছিল বেঙ্গালুরু। ম্যাচের দশ মিনিটে সুনীলের উদ্দেশে বল ভাসিয়ে দিয়েছিলেন উদান্ত।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৯ অক্টোবর ২০১৯ ০৪:৩৭
Share:

চক্রব্যূহ: সুনীলকে এ ভাবেই রুখলেন গোয়ার ফুটবলারেরা। আইএসএল

জয়ের সরণিতে প্রত্যাবর্তনের স্বপ্ন অধরাই থেকে গেল বেঙ্গালুরু এফসি-র। রুদ্ধশ্বাস ম্যাচে শেষ মুহূর্তে গোল করে এফসি গোয়ার হার বাঁচালেন ফেরান কোরোমিনাস।

Advertisement

সোমবার গোয়া বনাম বেঙ্গালুরু ম্যাচকে নিয়ে আগ্রহ তুঙ্গে ছিল ফুটবলপ্রেমীদের। গত মরসুমে আইএসএল ফাইনালে এই দু’দলই মুখোমুখি হয়েছিল। অতিরিক্ত সময়ে করা রাহুল ভেকের একমাত্র গোলে চ্যাম্পিয়ন হয়েছিলেন সুনীলেরা। সোমবার ঘরের মাঠে বদলা নেওয়ার জন্য মরিয়া ছিল বিরাট কোহালির দল। শুরু থেকেই গোয়ার রণনীতি ছিল, সুনীলের ছন্দ নষ্ট করে দেওয়া। জাতীয় দলের অধিনায়ক বল ধরলেই গোয়ার ফুটবলারেরা তাঁকে ঘিরে ধরেছিলেন।

বেঙ্গালুরুর লক্ষ্য ছিল যে কোনও মূল্যে ঘুরে দাঁড়ানো। কারণ, ঘরের মাঠে প্রথম ম্যাচে নর্থইস্ট ইউনাইটেড এফসি-র বিরুদ্ধে আটকে গিয়েছিল বেঙ্গালুরু। ম্যাচের দশ মিনিটে সুনীলের উদ্দেশে বল ভাসিয়ে দিয়েছিলেন উদান্ত। কিন্তু বল বিপন্মুক্ত করে দেন গোয়া গোলরক্ষক মহম্মদ নওয়াজ়। ২৩ মিনিটে এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল গোয়া। গোল করতে ব্যর্থ হন মনবীর সিংহ।

Advertisement

দ্বিতীয়ার্ধ শুরু হওয়ার পাঁচ মিনিটের মধ্যেই রাহুল ভেকে-র পরিবর্তে অ্যালবার্ট সেরানকে নামান বেঙ্গালুরু কোচ কার্লেস কুদ্রাত। আক্রমণের ঝাঁঝ বাড়ে গত বারের চ্যাম্পিয়নদের। ৬২ মিনিটে গোল করে গত বারের চ্যাম্পিয়নদের এগিয়ে দেন উদান্ত। কিন্তু নাটকীয় ভাবে ম্যাচের রং বদলে যায় শেষ মুহূর্তে। সংযুক্ত সময়ে বেঙ্গালুরু বক্সের মধ্যে আশিক কুরুনিয়নের সঙ্গে বল দখলের লড়াইয়ে পড়ে যান কোরোমিনাস। সঙ্গে সঙ্গেই পেনাল্টির নির্দেশ দেন রেফারি। বেঙ্গালুরু ফুটবলারেরা আপত্তি জানালেও সিদ্ধান্ত বদলাননি তিনি। পেনাল্টি থেকে গোল করে কোরোমিনাস শুধু নিশ্চিত হারই বাঁচাননি, গোয়াকে তুলে নিয়ে গেলেন লিগ টেবলের শীর্ষে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন