অপরাজিত থাকাই লক্ষ্য হাবাসের

আজ গোয়ার ফতোরদা স্টেডিয়ামে এটিকের জার্সিতে যেমন গোলের জন্য ঝাঁপাবেন রয় কৃষ্ণ-ডেভিড উইলিয়ামস জুটি, অন্যদিকে গোয়ার জার্সিতে নামবেন ফেরান কোরামিনাস।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৪ ডিসেম্বর ২০১৯ ০৪:০৭
Share:

আন্তোনিয়ো হাবাস।

আন্তোনিয়ো হাবাসের লক্ষ্য লিগ শীর্ষে থেকে গোয়া থেকে ফেরা।

Advertisement

আর সের্খিয়ো লোবেরোর সামনে দারুণ সুযোগ ম্যাচ জিতে পয়েন্ট তালিকার শীর্ষে যাওয়ার।

দুই স্প্যানিশ কোচের দ্বৈরথে অবশ্য অস্ত্র হিসাবে হাজির সফল ফরোয়ার্ডেরা। আজ গোয়ার ফতোরদা স্টেডিয়ামে এটিকের জার্সিতে যেমন গোলের জন্য ঝাঁপাবেন রয় কৃষ্ণ-ডেভিড উইলিয়ামস জুটি, অন্যদিকে গোয়ার জার্সিতে নামবেন ফেরান কোরামিনাস।

Advertisement

মাঠে নামার আগে অবশ্য দুই কোচই প্রচন্ড সতর্ক। হাবাস যেমন বলে দিয়েছেন, ‘‘গোয়া শক্তিশালী দল। নর্থ ইস্টের বিরুদ্ধে আমার ছেলেরা দুর্দান্ত ফুটবল খেলছিল। না হলে পাহাড়ে গিয়ে এত মসৃণ জয় পাওয়া সম্ভব হত না। সেই ধারাবাহিকতা বজায় রাখতে হবে। তবে আমাদের কাছে সব ম্যাচের লক্ষ্যই এক, তিন পয়েন্ট পেতে হবে। অন্তত অপরাজিত থেকে ফিরতেই হবে।’’ গোয়ার কোচকে প্রশ্ন করা হয়েছিল, রয় এবং উইলিয়ামসকে আটকানোর মতো রক্ষণ আছে আপনার? সের্জিও বলে দিয়েছেন, ‘‘গতবারের সব দলেই পরিবর্তন হয়েছে। ফলে কোনও ম্যাচেরই আগাম পুর্বাভাষ করা সম্ভব নয়। সব দলই নিজের গোল অক্ষত রাখতে চায়। আমরাও চাই। তার জন্য বাড়তি কিছু দিতে হবে রক্ষণকে। এটা ঠিক যে, বেশিরভাগ ম্যাচেই আমরা গোল অক্ষত রাখতে পারিনি। আবার এটাও ঠিক আমাদের দলেও গোল করার জন্য সেরা স্ট্রাইকার আছে।’’

কোরোমিনাস বা কোরোকে দুর্দান্ত ফুটবলার বললেও আলাদা ভাবে তাঁদের গুরুত্ব দিতে নারাজ এটিকে কোচ। হাবাস বলে দিলেন, ‘‘শুধু কোরো নয়। পুরো গোয়াকেই আমি গুরুত্ব দিচ্ছি। আমাদের রক্ষণ সবার উপরই নজর রাখবে।’’

শনিবার আইএসএলে: এফ সি গোয়া বনাম এটিকে (গোয়া ৭-৩০)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন