Antonio Habas

রয় কৃষ্ণর ফর্ম নিয়ে উদ্বেগে নেই হাবাস

গোল করার দায়িত্ব একা রয় কৃষ্ণর নয়, সেটাই বুঝিয়ে দিলেন হাবাস।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০২ জানুয়ারি ২০২১ ২১:৪৫
Share:

এটিকে মোহনবাগানের কোচ আন্তোনিও হাবাস। ছবি টুইটার থেকে নেওয়া।

ইন্ডিয়ান সুপার লিগে শেষ তিন ম্যাচে গোল পাননি রয় কৃষ্ণ। তবে রবিবার নর্থ ইস্ট ইউনাইটেডের বিরুদ্ধে নামার আগে তা নিয়ে একেবারেই চিন্তিত নন এটিকে মোহনবাগানের কোচ আন্তোনিও হাবাস

Advertisement

আইএসএলের প্রথম ৫ ম্যাচের পর রয় কৃষ্ণর গোল সংখ্যা ছিল ৫। আর ৮ ম্যাচ পরেও ওই ৫-এই আটকে আছেন ফিজির তারকা। এফসি গোয়ার বিরুদ্ধে ম্যাচের পর থেকে বিপক্ষের জালে বল জড়াতে পারেননি তিনি। আর সেই ম্যাচেও গোল এসেছিল পেনাল্টি থেকে। পরিসংখ্যান বলছে, ৭ ডিসেম্বর জামশেদপুর এফসি-র বিরুদ্ধে শেষবার ফিল্ড গোল করেছিলেন তিনি। তবে সেই গোলের সময় তিনি অফসাইডে ছিলেন বলে মনে করা হয়।

জন আব্রাহামের দল নর্থ ইস্টের বিরুদ্ধে নামার আগে এটিকে মোহনবাগান কোচ যদিও বলেছেন, “শুধু রয় কৃষ্ণকে নিয়ে নয়, গোটা দলের পারফরম্যান্স বিশ্লেষণ করতে হয় আমাকে। আর ১০০ শতাংশ দলগত পারফরম্যান্স হচ্ছে।” অর্থাৎ, গোল করার দায়িত্ব একা রয় কৃষ্ণর নয়, সেটাই বুঝিয়ে দিলেন তিনি।

Advertisement

আরও খবর: আসন্ন আইপিএলে খেলবেন না, জানিয়ে দিলেন স্টেন নিজেই​

আরও খবর: রোহিত সহ ৫ ক্রিকেটার আইসোলেশনে, তদন্ত শুরু​

কিন্তু, অন্য স্ট্রাইকাররাও তো সে ভাবে ভরসা দিতে পারছেন না। শেষ ম্যাচে চেন্নাইয়িন এফসি-র বিরুদ্ধে গোলশূন্য ড্র করেছে দল। হাবাস অবশ্য বলেছেন, “যদি গোলের সুযোগই না পেতাম আমরা, তবে দুশ্চিন্তা করতাম। কিন্তু, ফুটবলে কখনও যে অবস্থা থেকে গোল হয়, যেখান থেকে আগের তিন ম্যাচে গোল হয়নি। ৯০ মিনিটের ফুটবল ম্যাচে প্রত্যেক পরিস্থিতিই আলাদা।”

রক্ষণ অবশ্য স্বস্তিতে রাখছে হাবাসকে। তিনি বলেছেন, “ডিফেন্সের পারফরম্যান্স নিয়ে খুশি। আর কোনও খেলোয়াড়ের একটা ম্যাচ খারাপ যেতেই পারে। ফুটবলাররা মানুষ, যন্ত্র তো নয়।”

১১ জানুয়ারির মুম্বই সিটি ম্যাচ নিয়ে এখন তিনি ভাবছেন না, জানিয়ে দিয়েছেন হাবাস। বলেছেন, নর্থ ইস্ট ম্যাচ নিয়েই ভাবনাচিন্তা সীমাবদ্ধ রাখছেন তিনি। তাঁর কথায়, “আমার কাছে সামনের নর্থ ইস্ট ম্যাচে জেতাই বেশি গুরুত্বপূর্ণ।”

এই মুহূর্তে ৮ ম্যাচে এটিকে মোহনবাগানের পয়েন্ট ১৭। মুম্বই সিটির পরে দু’ম্বরে রয়েছে তারা। নকআউটে যাওয়ার ব্যাপারে কতটা আত্মবিশ্বাসী সবুজ-মেরুন শিবির? হাবাস বলেছেন, “লিগ টেবিলের উপরের দিকে থাকলে দলের মনোবল বাড়ে ঠিকই, কিন্তু একইসঙ্গে এটা বিশাল বড় দায়িত্বও। পারফরম্যান্সের ধারাবাহিকতা ধরে রাখতে হবে। লিগ তালিকার উপরের দিকে থাকতে হবে। আমার দল সেই লক্ষ্যেই খাটছে।” প্রতিটি ম্যাচে ৩ পয়েন্টের জন্যই যে তিনি নামতে চান, সেটাও স্পষ্ট করে দিয়েছেন স্প্যানিশ কোচ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন